Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / দিল্লিতে মুসলমানের ওপর হামলার প্রতিবাদে মতলব দক্ষিণে মানববন্ধন

দিল্লিতে মুসলমানের ওপর হামলার প্রতিবাদে মতলব দক্ষিণে মানববন্ধন

চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলায় এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। আজ শুক্রবার দুপুরে নবকলস এলাকায় ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বাতিল করার দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মতলব দক্ষিণ উপজেলার ইসলামী সংগঠন হিলফুল ফুজল ইসলামী যুব সংঘ আয়োজিত মানববন্ধন কর্মসূচি আজ শুক্রবার দুপুরে জুমার নামজের পর নবকলস এলাকায় ওই মানববন্ধন কর্মসূচি শুরু হয় এবং বিকেল সাড়ে তিনটায় তা শেষ হয়।

এতে বক্তৃতা করেন ‘হিলফুল ফুজল ইসলামী যুব সংঘ’র পরিচালক মুফতি আমির হোসাইন লাকসামী, মতলব পৌরসভার সাবেক ওয়ার্ড কমিশনার বিল্লাল হোসেন মোল্লা, বেসরকারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপক আবু হানিফ, ব্যবসায়ী মোখলেছুর রহমান মোল্লা ও মজিবুর রহমান মিলন, সাংবাদিক মাহফুজ মল্লিক এবং ওই সংগঠনের সদস্য মো. মাসুদ, নুরে আলম, তোফায়েল আহম্মেদ, ইসমাইল হোসেন, সুজন মিয়া, শফিকুর রহমান ও হজরত আলী প্রমুখ।

মানববন্ধনে বেশ কয়েকজন বক্তা তাঁদের বক্তৃতায় জানান, নাগরিকত্ব আইনের ফলে ভারতে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনের মৌলিক অধিকার ক্ষুন্ন হবে এবং তাঁদের নাগরিকত্ব টিকিয়ে রাখা কঠিন হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার স্বার্থে অবিলম্বে ওই আইন বাতিল করে সব ধর্ম-বর্ণ ও পেশার লোকজনের সহবস্থান নিরাপদ ও নিশ্চিত করার জন্য ভারত সরকারের কাছে জোর দাবি জানান তাঁরা।

এই আইনকে কেন্দ্র করে ভারতের দিল্লিসহ বিভিন্ন জায়গায় যে দাঙ্গা ও মৃত্যুর ঘটনা ঘটছে তা অবিলম্বে বন্ধ করতে হবে।

মাহফুজ মল্লিক,৬ মার্চ ২০২০