Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে ইউপি সদস্য জেলহাজতে
ইউপি সদস্য

মতলব দক্ষিণে ইউপি সদস্য জেলহাজতে

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় আজ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ৫ নম্বর উপাদী উত্তর ইউনিয়ন পরিষদের সদস্য মো. মামুন মিয়াজীকে অর্থ আত্মসাৎ ও প্রতারণার মামলায় কারাগারে পাঠানো হয়েছে।

চাঁদপুরের বিজ্ঞ আদালতে হাজির হলে আদালত তাঁর জামিন মঞ্জর না করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলাটির বাদী ও উপাদী গ্রামের বাসিন্দা মো. শাকিল অভিযোগ করেন, গত ১২ ফেব্রুয়ারি, ৮ মার্চ ও ২৩ এপ্রিল তিন দফায় ওই ইউপির সদস্য মো. মামুন মিয়াজী এলাকার কিছু উন্নয়নমূলক কাজ করার কথা বলে তঁার কাছ থেকে ৫ লাখ ৮৩ হাজার টাকা ধার নেন। কাজ শেষে লভ্যাংশসহ আসল টাকা ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতিও দেন। এ-মর্মে স্ট্যাম্পে উভয়পক্ষ চুক্তিনামাও করেন। কিন্তু কাজ শেষে লাভ তো দূরের কথা আসল টাকা দিতেই গড়িমসি করেন ওই ইউপি সদস্য। টাকা চাইলে রাজনৈতিক প্রভাব খাটিয়ে উল্টো নানা ভাবে তঁাকে হুমকি দেন।
মো. শাকিল আরও অভিযোগ করে বলেন, বাধ্য হয়ে তিনি গত ২২ মে মো. মামুন মিয়াজী ও তঁার ঘনিষ্ঠ মো. ইব্রাহিম মিয়াজী বিরুদ্ধে চঁাদপুরের আমলি আদালতে অর্থ আত্মসাৎ ও প্রতারণার আইনে মামলা করেন। আদালত মামলাটির তদন্তের জন্য মতলব দক্ষিণ থানার পুলিশকে নির্দেশ দিলে পুলিশ তদন্ত করে কয়েক দিন আগে আদালতে প্রতিবেদন দাখিল করে। এরপর হাজির হওয়ার জন্য বিজ্ঞ ওই আদালত সমন জারি করলে মামুন মিয়াজী আজ দুপুরে সেখানে হাজির হয়ে জামিন চান। দুই পক্ষের শুনানি শেষে ওই আদালতের বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তন্ময় কুমার দে তার জামিন না-মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মামলাটির অপর আসামি মো. ইব্রাহিম মিয়াজীর জামিনের আবেদনও না মঞ্জুর করে তঁাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিজ্ঞ আদালত।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক,২৬ সেপ্টেম্বর ২০২৩