Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধকোটি টাকার ক্ষয়-ক্ষতি

মতলব উত্তরে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধকোটি টাকার ক্ষয়-ক্ষতি

চাঁদপুরের মতলব উত্তরের সুজাতপুর বাজারে ঘটে যাওয়া অগ্নিকাণ্ডে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন দোকান মালিকরা।

১৯ মে মঙ্গলবার দুপুর ১ টা ৫ মিনিটে বাজারের দক্ষিণ পাশের একটি দোকান থেকে হঠাৎ কোনো বস্তুর বিষ্ফোরণ ঘটার পর আগুন মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে।

ধারণা করা হচ্ছে একটি সাইকেল মেরামতের দোকানে থাকা গ্যাস সিলিন্ডার থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে

অগ্নিকাণ্ডের ২০ মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে ঝাপিয়ে পড়ে। প্রায় এক ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন ফায়ার সার্ভিস কর্মীরা।

মতলব ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার আসিফুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটাস্থলে ফায়ারসার্ভিসের ২ টি ইউনিট দীর্ঘ ১ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে তিনি বলেন, আগুনের সূত্রপাতের ঘটনা তদন্তাধীন রয়েছে।

ঘটাস্থলে থাকা দূর্গাপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের বলেন, ক্ষতিগ্রস্থ’ দোকান মালিকদের সহযোগীতায় সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবো।
স্থানীয় সূত্রে জানা যায়, স্যানেটারী শপ, ফার্মেসী, সাইকেল মেরামতের দোকান ও হোটেল সহ ৪ দোকান ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়।

এদিকে চাঁদপুরের মতলব উত্তরের সুজাতপুর বাজারে ঘটে যাওয়া অগ্নিকান্ডে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে এ সংবাদ পর স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড.নুরুল আমিন রুহুল ঘটনাস্থলে ছুটে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় তিনি ক্ষতিগ্রস্থ দোকানদারদেরনস সরকারের তরফ থেকে আর্থিক সাহায্য কারা অশ্বাস প্রদান করেন। এসময় উপজেলা আ’লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর,উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোঃ জহির, এমপির ব্যক্তিগত সহকারী (পিএস) লিয়াকত আলী সুমনসহ বিভিন্ন নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

প্রতিবেদক:খান মোহাম্মদ কামাল,১৯ মে ২০২০