Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ও ক্ষুদে ডাক্তারদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম উদ্বোধন

মতলব উত্তরে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ও ক্ষুদে ডাক্তারদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম উদ্বোধন

চাঁদপুরের মতলব উত্তরন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ও ক্ষুদে ডাক্তারদের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষার কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) বেলা ১১টায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৯নং দক্ষিণ ব্যসদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানোর মধ্য দিয়ে কৃমি সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আক্তার ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.শংকর কুমার সাহা।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (এমওডিসি) ডা. মোঃ আল-আমিন, স্বাস্থ্য পরির্দশক সমোঃ খলিলুর রহমান, স্বাসস্থ্য পরিদর্শক সুভাষ চন্দ্র সরকার, সহকারী স্বাস্থ্য পরিদর্শক রোকেয়া বেগম, ৯নং দক্ষিণ ব্যসদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খায়ের উদ্দিন, স্বাস্থ্য সহকারী (ভারপ্রাপ্ত স্টোর কিপার) মোঃ আবু ইউসুফ,
স্বাস্থ সহকারী মোঃ কামাল হোসেন, সহকারী শিক্ষক শ্যামল কুমার বাড়ৈ. জেসমিন আক্তার, আছিয়া খাতুন,নূরে আলম,নিলুফা ইয়াসমিন, কুমকুম আক্তার, মোখলেছুর রহমান প্রমুখ।
এ সময় বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী ও শিক্ষাথীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, স্বাস্থ্য বিভাগের উদ্যোগে ১ অক্টোবর থেকে ৭ অক্টোবর পর্যন্ত উপজেলার সকল প্রাথমিক, কিন্ডারগার্টেন স্কুল, মাদ্রাসা ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ৫ থেকে ১৬ বছরের ৭৩ হাজার ১’শ ৫০জন শিশুকে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হবে।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল, ১ অক্টোবর ২০১৯