Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে সপ্তাহখানেক ধরে প্রতিবন্ধী যুবক নিখোঁজ
হাবিবুর-রহমান-রিয়াদ

মতলবে সপ্তাহখানেক ধরে প্রতিবন্ধী যুবক নিখোঁজ

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার করবন্ধ গ্রামে হাবিবুর রহমান রিয়াদ (১৯) নামের এক বুদ্ধি প্রতিবন্ধী গত ৫ দিন ধরে নিখোঁজ রয়েছে। নিখোঁজ যুবক ওই গ্রামের রাজ্জাক মিজির ছেলে।

গত কয়েকদিন ধরে পরিবারের লোকজন তাকে পরিচিত সব জায়গায় এবং আত্মীয় স্বজনদের বাড়িতে খোঁজ করে তার কোন সন্ধ্যান না পেয়ে নিরুপায় হয়ে ১৯ নভেম্বর মঙ্গলবার রাতে মতলব দক্ষিন থানায় একটি সাধারণ ডায়রি করেন। জিডি নং ৭৮৮/ তারিখ ১৯ /১১/ ২০১৯ ইং।

তার পিতা রাজ্জাক মিজি জানান, নিখোঁজ হাবিবুর রহমান জন্ম থেকেই একজন শারিরীক ও বুদ্ধি প্রতিবন্ধী। তার পায়ে সমস্যা রয়েছে। ঠিক মতো হাটতে পরেনা, একটি পা বাঁকা করে হাটেন। এছাড়া সে কথা বলার সময় মাঝে মধ্যে তোতলিয়ে কথা বলে এবং মাঝে মাঝে মানসিক রোগীর মতো এলোমেলো কথা বলেন। তবে সে প্রতিবন্ধী হলেও সেলাই কাজ জানেন।

তার শরীরের এসব সমস্যা ভালো হওয়ার প্রতিশ্রুতি দিয়ে চিকিৎসক তাকে ভিটামিন জাতীয় ভালো, ভালো খাবার খাওয়ার পরামর্শ দেন। তারা জানান, রিয়াদ সেলাই কাজ করে যে ক, টাকা রোজগার করেন, তার পিতা এবং দাদী বলেছেন সে টাকা দিয়ে ভালো কিছু খেতে। কিন্তু রিয়াদ তা না করাতে গত শনিবার দিন তাকে শাসন করেন। তারপর সে ওইদিন রাতেই কাউকে কিছু না বলে বাড়ি থেকে বেরিয়ে যান। এ পর্যন্ত তার কোন সন্ধান পাওয়া যায়নি।

হারিয়ে যাবার সময় তার পড়নে হালকা কালো রঙের প্যান্ট, মিষ্টি রঙ্গের গুড়িচেক শার্ট পড়া ছিলো। মুখ মন্ডল লম্বা, উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি। যদি কোন ব্যক্তি ছেলেটির সন্ধ্যান পেয়ে থাকেন তাহলে রিয়ার পিতার ব্যবহৃত ০১৮২৭৩৯৯০০১২ অথবা চাচা ০১৮২১৯৬৮৯৭৯ এই মোবাইল নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন ভুক্তভোগী পরিবার।

প্রতিবেদক : কবির হোসেন মিজি, ২২ নভেম্বর ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই