Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ওয়ালী উল্লাহ পাটোয়ারী স্মৃতি সংসদের মেধা মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত

মতলবে ওয়ালী উল্লাহ পাটোয়ারী স্মৃতি সংসদের মেধা মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত

চাঁদপুর মতলব দক্ষিণে মরহুম ওয়ালি উল্লাহ পাটোয়ারী স্মৃতি সংসদ ঢাকা কর্তৃক আয়োজিত মেধা মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়। শনিবার(২০ এপ্রিল) সকাল ১০টায় মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে মতলব জে,বি পাইলট উচ্চ বিদ্যালয় ও মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ১শ ছাত্র ছাত্রী মেধা মূল্যায়ন পরীক্ষায় অংশ নেয়।

পরীক্ষার বিষয় বস্তু ছিল ওয়ালী উল্লাহ পাটোয়ারীর জীবন আদর্শ, শৈশব, কৈশরের স্মৃতি, প্রাক্তন ছাত্র ও মেধাবী শিক্ষার্থী অর্থ্যাৎ যারা দেশে ও আন্তর্জাতিক মন্ডলে, প্রতিষ্ঠানের প্রধান ও গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন ও অবদান রেখেছেন এবং বর্তমানে আছেন।

এছাড়া এম ডিজির পর জাতিসংঘ কর্তৃক এসডিজি ফোর এর বিষয়বস্তু, শিক্ষার গভীরতা বৃদ্ধি ও দেশের সুনাগরিক হিসেবে মানব সম্পদে রূপান্তরিত করার লক্ষ্যে সাধারণ জ্ঞান, বাংলা ও ইংরেজী বিষয়ের উপর এ মূল্যায়ন পরীক্ষা নেয়া হয়।

পরীক্ষার পূর্বে এক সংক্ষিপ্তি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মরহুম ওয়ালী উল্লাহ পাটোয়ারী স্মৃতি সংসদে সভাপতি সাবেক যুগ্ম সচিব মোহাম্মদ শহীদ উল্লাহ ও পরিচালনা করেন সাধারন সম্পাদক অধ্যক্ষ মো: জাকির হোসেন জামাল। বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি নাইম এর পরিচালক ড. লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু জাফর মো: মহিউদ্দিন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মহিবুল হাসান শামীম, অর্থ সম্পাদক মো: সাইফুল ইসলাম। মূল্যায়ন পরীক্ষা দায়িত্বে ছিলেন রয়মনেন নেছা মহিলা ডিগ্রি কলেজের অধ্যাক্ষ মো: সফিকুল ইসলাম।

মতলব জেবি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: বোরহান উদ্দিন, সহকারী প্রধান শিক্ষক মো: মাহবুবুর রহমান, মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: কবির হোসেন, মতলব ডিগ্রি কলেজের ইংরেজী বিভাগের অধ্যাপক মুহাম্মদ জাকির হোসেন, প্রভাষক আইনুন নাহার কাদরী প্রমুখ। আলোচনা শেষে মরহুম ওয়ালী উল্লাহ্ পাটোয়ারীর কবর জিয়ারত করা হয়।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক
২০ এপ্রিল,২০১৯