Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে পৌনে ৪ কোটি টাকার কারেন্ট জাল জব্দ

মতলবে পৌনে ৪ কোটি টাকার কারেন্ট জাল জব্দ

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা বাজার থেকে ১৮ লাখ ৬২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে কোস্ট গার্ড। বুধবার ২১ আগস্ট) দুপুর একটায় অভিযান চালিয়ে মতলব বাজারের তিনটি গুদামঘর থেকে এ সব জাল জব্দ এবং ৪ জনকে আটক করা হয়।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় কোস্টগার্ড, প্রশাসন ও মৎস্য অফিস বুধবার দুপুরে বাজারের কাঠবাজার সংলগ্ন এলাকার প্রণয় চন্দ্র, মিঠু দেবনাথ ও বিপ্লব চন্দ্রের ব্যক্তিগত গুদামঘরে অভিযান চালানো হয়। সেখান থেকে ১৮ লাখ ৬২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেন অভিযানকারীরা।

এর মধ্যে প্রণয় চন্দ্রের মজুতঘর থেকে ২৩ বস্তা, বিপ্লব চন্দ্রের মজুতঘর থেকে ১৯ বস্তা, মিঠু দেবনাথের মজুতঘর থেকে ৫ বস্তা এবং বিক্রেতা শাহ আলমের কাছ থেকে ২ বস্তাসহ ৪৯ বস্তা কারেন্ট জাল জব্দ করা হয়।

এসব জালের আনুমানিক বাজারমূল্য ৩ কোটি ৭২ লাখ ৪০ হাজার টাকা। এ সময় সেখানে আটক করা হয় মজুতঘরের মালিক প্রণয় চন্দ্র (৪০), বিপ্লব চন্দ্র (৩৫) ও মিঠু দেবনাথ(৩৬) এবং দোকানি শাহ আলমকে (৩৪)।

তাঁদের বাড়ি উপজেলার মোবারকদি গ্রামে। পরে ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রণয় ও বিপ্লবকে ১ বছর করে সশ্রম কারাদন্ড দেয়া হয়। এ ছাড়া মিঠু দেবনাথ ও শাহ আলমকে ৫ হাজার করে ১০ হাজার টাকার জরিমানা করা হয়। আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) নুসরাত শারমীন।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর কোস্টগার্ডের স্টেশন কমান্ডার ফয়সাল বিন বশির, জ্যেষ্ঠ উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা আকতার রুমা এবং মতলব দক্ষিণ থানা-পুলিশের কয়েকজন সদস্য।

জব্দ হওয়া কারেন্ট জাল উপজেলা সদরের নিউ হোস্টেল মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.শাহিদুল ইসলামের উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয়।

মাহ্ফুজ মল্লিক
২১ আগস্ট ২০১৯

এজি