Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে পণ্যের দাম বৃদ্ধি এবং গুজব ছড়ালে ব্যবস্থা নিবে পুলিশ

মতলবে পণ্যের দাম বৃদ্ধি এবং গুজব ছড়ালে ব্যবস্থা নিবে পুলিশ

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণ এবং সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চাঁদপুরের মতলব উত্তরে বাজারের দোকানগুলোতে বিভিন্ন দ্রব্য মূল্য পরিদর্শন করেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নাসির উদ্দিন মৃধা।

১৯ মার্চ বৃহস্পতিবার বিকালে ছেঙ্গারচর বাজারের মুদি, মনোহরি ও চাউলের দোকানগুলো পরিদর্শন শেষে ব্যবসায়ীদের সাথে কথা বলেন। এসময় উপস্থিত ব্যবসায়ী ও ক্রেতাদের উদ্দেশ্যে করোনা নিয়ে আতঙ্কিত না হবার আহ্বান জানিয়ে মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নাসির উদ্দিন মৃধা বলেছে, করোনাকে কেন্দ্র করে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি এবং গুজব ছড়ালে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, দেশে কোন কিছুর ঘাটতি নেই। কেউ কোন গুজবে কান দিবেন না। করোনা ভাইরাস প্রতিরোধে সবাই সচেতন হোন।

তিনি আরো বলেন, ‘দ্রব্যমূল্যের বৃদ্ধিতে আমরা অসাধু ব্যবসায়ীদের নিবৃত করার চেষ্টা করছি। নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম যেন সহনীয় পর্যায়েই থাকে। গুজবের মাধ্যমে করোনার অযুহাতে নিত্যপণ্যের দাম বাড়িয়ে আতঙ্ক তৈরি যাতে না হয়, সেজন্য পুলিশ কাজ করছে। করোনায় আতঙ্কিত হয়ে বাজারে হুমড়ি খেয়ে কেনাকাটা না করারও অনুরোধ জানান তিনি।

ওসি বলেন, ‘বাজারে নিত্যপণ্যের অভাব নেই। সংকটও নেই বরং যথেষ্ট জোগান রয়েছে। সুতরাং বেশি বেশি কেনাকাটা করে বাজারে কৃত্রিম সংকট তৈরি করা ঠিক হবে না।’

এসময় মতলব উত্তর থানার ওসি (তদন্ত) মোঃ শাহজাহান কামাল,ছেংগারচর পৌর বনিক সমবায় সমিতি লিঃ এর সভাপতি আলহাজ¦ মনির হোসেন বেপারী,সাধারণ সম্পাদক নাছির উদ্দিন ফরাজী, উপদেষ্টা কাউছার মেহেদী, ব্যবসায়ী ও পৌর যুবলীগের সহ-সভাপতি আমিনুল হক বেপারী, এসআই ইব্রাহিম, আমিন ফার্মেসীর সস্বত্ত্বাধিকারী মোস্তফা সরকার ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল, ১৯ মার্চ ২০২০