Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে আগুনে ৬ বসতঘর ঘরে পুড়ে ছাই

মতলবে আগুনে ৬ বসতঘর ঘরে পুড়ে ছাই

মতলবের ডিঙ্গাভাঙ্গা গ্রামে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার উৎপাদী উত্তর ইউনিয়নের দক্ষিণ ডিঙ্গা ভাঙ্গা গ্রামের হাটখোলা প্রধানীয়া বাড়ীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩টি বসত ঘরে ৩টি রান্নাঘর পুড়ে ছাই হয়ে গেছে।

শুক্রবার রাত ৩টায় বৈদ্যতিক সর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সুত্রপাত ঘটেছে বলে এলাকাবাসী জানিয়েছেন। অগ্নিকাণ্ডে নগদ অর্থসহ প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করেছে ক্ষতিগ্রস্থ পরিবার।

অগ্নিকান্ডের খবর পেয়ে মতলব দক্ষিণ ও হাজীগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দু’পথ দিয়ে আসলেও রাস্তা বেহাল অবস্থার কারনে অগ্নিকান্ডস্থলে পৌছাতে পারেনি। ফলে এলাকাবাসীর সহায়তায় প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্তনে নিয়ে আাসে।

প্রত্যক্ষদর্শীরা জানান,ওই বাড়ীর আবদুল আজিজ প্রধানের বসত ঘরের বৈদ্যতিক সর্টসার্জিট থেকে আগুনের সুত্রপাত ঘটে।রাতে আগুনের তাপ অনুভব হওয়ার পরে গৃহ বাসীর ঘুম ভেঙ্গে যায় এবং ডাক চিৎকার দিলে আশপাশের মানুষজন এগিয়ে আসে।

এদিকে মুহুর্তের মধ্যই আগুন পার্শ্ববর্তী বাবলু রহমান ও সিরাজ বেগমের বসত ঘরে সাথে থাকা রান্নাঘরে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে।প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন সম্পুর্ন নিয়ন্ত্রণে আনে।ক্ষতিগ্রস্তরা জানান,পরনের বস্র ছাড়া কিছুই রক্ষা করতে পারেনি।

আজিজ প্রধানের ঘরে থাকা ৩০ হাজার টাকা ও বাবলু রহমানের ঘরে থাকা ২০ হাজার টাকা আগুনে পুড়ে গেছে।এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে চাঁদপুর -২ আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং আর্থিক সহায়তা ও পুর্নবাসনের আশ্বাস দেন।

এদিকে গতকাল শুক্রবার দুপুরে অগ্নিকান্ডস্থল পরিষদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃশাহিদুল ইসলাম।তিনি ক্ষতিগ্রস্ত পরিবারদেরকে নগদ অর্থ ও ঢেউটিন প্রদানের আশ্বাস দেন।এছাড়া স্থানীয় ইউপি সদস্য মাইন উদ্দিনও ক্ষতিগ্রস্ত ৩ পরিবারকে ৩ হাজার টাকা নগদ প্রদান করেন।