Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে অপ্রয়োজনে তরুণদের বাহিরে ঘোরাফেরা নিষেধ

মতলবে অপ্রয়োজনে তরুণদের বাহিরে ঘোরাফেরা নিষেধ

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় অপ্রয়োজনে শিশু–কিশোর ও তরুণদের বাড়ির বাইরে ঘোরাফেরা করতে নিষেধ করা হয়েছে।

৩ জুন বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা হক উপজেলা সদর ও আশপাশের এলাকায় মাইকিং করে ওই নিষেধাজ্ঞার কথা ঘোষণা করেন।

ফাহমিদা হক বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও সম্প্রতি অনেক কিশোর ও তরুণকে বিনা প্রয়োজনে উপজেলা সদরের ম্যাক্সি স্ট্যান্ড, কলেজ গেট, সিঙ্গাপুর প্লাজা, টিঅ্যান্ডটির মোড় ও পৌর বাজার এলাকায় ঘোরাঘুরি করতে দেখা গেছে। বেশির ভাগ কিশোর-তরুণ মুখে মাস্ক না পরে গা-ঘেঁষাঘেঁষি করে আড্ডা দিচ্ছে। এ ছাড়া অনেক অভিভাবক অপ্রয়োজনে তাঁদের ছোট ছোট শিশুদেরও তাঁদের সঙ্গে বাজারে নিয়ে আসছেন। সেসব শিশুর মুখে মাস্কও থাকে না।এতে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বেড়ে যাচ্ছে।

ইউএনও আরও বলেন,‘ইতিমধ্যে এ উপজেলায় শিশু–কিশোরদের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। এ কারণে শিশু-কিশোর ও তরুণদের অযথা বাড়ির বাইরে ঘোরাফেরা করতে নিষেধ করা হয়েছে। মাইকিং করে তাদের অভিভাবকদেরও এ ব্যাপারে সচেতন করা হয়েছে। উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানকেও বিষয়টি জানিয়ে চিঠি পাঠানো হচ্ছে। পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা থাকবে।’

নিষেধাজ্ঞা অমান্যকারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথাও জানান তিনি।

মতলব দক্ষিণ করেসপন্ডেট,৪ জুন ২০২০

ইন্টারনেট কানেকশন নেই