Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে অনলাইনে জুয়াড়িকে আটকের পর ৬ জনের বিরুদ্ধে মামলা

মতলবে অনলাইনে জুয়াড়িকে আটকের পর ৬ জনের বিরুদ্ধে মামলা

মতলব বাজার থেকে অনলাইন ক্যাসিনাের মূল হোতা দক্ষিণ বাইশপুরের আলমাছ প্রধানকে আটকের পর ৬জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। এদের মধ্যে ৪জনের বাড়ি মতলব দক্ষিণে, ১জনের বাড়ি হাজীগঞ্জে ও অপরজনের বাড়ি চাঁদপুর সদর উপজেলায়। বিষয়টি নিয়ে সারা জেলায় তোলপাড় চলছে।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ এর অভিযানিক দল গত ২১ জানুয়ারি বৃহস্পতিবার গভীর রাতে মতলব দক্ষিণ উপজেলার মতলব বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে বহুল আলোচিত একাধিক ‘মোবাইল অ্যাপসের’ মাধ্যমে অনলাইনে ক্যাসিনোর আদলে জুয়া পরিচালনাকারী মূল হোতা মোঃ আলমাছ প্রধান (৩৯) কে আটক করা হয়।

এ সময় আলমাছের কাছ থেকে জুয়া খেলার নগদ ২ লাখ ৬৫ হাজার টাকা, জুয়া খেলার অ্যাপস সম্বলিত ৯টি মোবাইল, একটি ৫ লক্ষ টাকার ব্ল্যাংক চেক ও ২টি এটিএম কার্ড উদ্ধার করা হয়।

প্রাথমিক অনুসন্ধান ও আটককৃতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ মোবাইল অ্যাপসের মাধ্যমে অনলাইনে জুয়া পরিচালনা করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে আসছিল। এছাড়া তার এই অপকর্মের সাথে আরো অনেকেই জড়িত রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

এ ব্যাপারে মতলব দক্ষিণ থানায় ৬জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এরা হচ্ছে- মতলব দক্ষিণ উপজেলার দক্ষিণ বাইশপুরের আলমাছ প্রধান (৩৯), হাজীগঞ্জ উপজেলার শামীম (৩৫), চাঁদপুর শহরের পুরানবাজারের সোহাগ (৪০), মতলব দক্ষিণ উপজেলার কলাদী গ্রামের লিখন সরকার (৩০), কলাদী ঘোষপাড়ার মিন্টু ঘোষ (৩২) ও কলাদীর উত্তম চন্দ্র মজুমদার (৩৭)।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোঃ মহিউদ্দিন মিয়া জানান, তাদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে এ ঘটনার সাথে আরো অনেকে জড়িত রয়েছে বলেও জানা গেছে।

ক্যাসিনো ও জুয়ার মতো সামাজিক অপরাধের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলে র‌্যাব সূত্রে জানানো হয়েছে। এ ঘটনায় ওই এলাকার ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

করেসপন্ডেট,২৪ জানুয়ারি ২০২১