Home / সারাদেশ / ২২ ইলিশ জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ
ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ

২২ ইলিশ জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ

মেঘনা নদীতে মাছ ধরায় লক্ষ্মীপুরে ২২ জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়েছে। আটক করার সময় তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে ইঞ্জিন চালিত চারটি নৌকা, ২৫ কেজি ইলিশ ও ২০ হাজার মিটার জাল।

বুধবার (১১ মার্চ) বিকেল ৩টার দিকে আটকদের ভ্রাম্যমাণ আদালতে সৌপর্দ করা হয়েছে। সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. সারোয়ার জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, মঙ্গলবার (১০ মার্চ) মধ্যরাত থেকে বুধবার (১১ মার্চ) ভোর পর্যন্ত কোস্টগার্ড ও উপজেলা মৎস্য অধিদপ্তর যৌথভাবে সদর উপজেলার মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটক ব্যক্তিরা হলেন সদরের চরমনিমোহন গ্রামের খোকন, মো. আজগর, বিল্লাল, আলী হায়দার, মো. কাদের, আবদুল হাকিম, খোরশেদ আলম, আল-আমিন, মো. সোহেল, আলমাস, আবদুল মতিন, আল-আমিন, কমলনগরের চরকালকিনির বাসিন্দা মো. বাহার, মো. মনির, মোশাররফ হোসেন, সোহেল, মো. রাসেল, মিরাজ, মঞ্জু, রাশেদ, রিয়াজ ও আরিফ হোসেন।

উপজেলা মৎস্য কার্যালয় সূত্র জানায়, ইলিশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে জাটকা সংরক্ষণে লক্ষ্মীপুরের চর আলেকজান্ডার থেকে চাঁদপুরের ষাটনল পর্যন্ত মেঘনার ১০০ কিলোমিটার এলাকায় মার্চ-এপ্রিল দুই মাস সব ধরনের মাছ শিকারের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

লক্ষ্মীপুর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. সারোয়ার জামান এসব তথ্য জানিয়েছেন।

স্টাফ করেসপন্ডেন্ট, ১১ মার্চ ২০২০

ইন্টারনেট কানেকশন নেই