Home / চাঁদপুর / চাঁদপুরে ভুট্টো হত্যা মামলার প্রধান আসামী ৫ দিনের রিমান্ডে
ভুট্টো হত্যা মামলার

চাঁদপুরে ভুট্টো হত্যা মামলার প্রধান আসামী ৫ দিনের রিমান্ডে

চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও ব্যবসায়ী আজিজুর রহমান ভুট্টো হত্যা মামলার প্রধান আসামী হামিদুর রহমান ওরফে সোহাগ খানের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ভার্চুয়াল আদালত।

বুধবার (৩ জুন) সকালে চাঁদপুর সিনিয়র চীফ জুডিসিয়্যাল মেজিস্ট্রেট আদালতের বিচারক মো. কামাল হোসেন ৫ দিনের এই রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রাশেদ জানান, তিনি ভুট্টো হত্যা মামলার গ্রেফতার হওয়া প্রধান আসামী সোহাগ খানকে জিজ্ঞাসাবাদে জন্য ১০দিনের রিমান্ডের আবেদন করেন। ভার্চুয়াল আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে মঙ্গলবার বিকেলে সোহাগ খানকে গোপন সংবাদের ভিত্তিতে শহরের চেয়ারম্যান ঘাট এলাকা থেকে আটক করেন মডেল থানার পুলিশ পরিদর্শক মোরশেদুল আলম ভুঁইয়া ও তদন্তকারী কর্মকর্তা এসআই রাশেদ।

এদিকে এই মামলায় এজহার নামীয় আসামীদের মধ্যে মো. মুনসুর খান মোস্তফা খান কালু ও মো. সুমন খানকে গত ২০ মে ভোরে চাঁদপুর মডেল থানা ও গোয়েন্দা পুলিশ যৌথ অভিযান চালিয়ে গ্রেফতার করে। পরে তাদেরকে আদালতে পাঠানো হয়। আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। মামলা নং-১৬/২০ এবং ভার্চুয়াল মামলা নং-২৬৮/২০। এরপর মঙ্গলবার (২ জুন) তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী কর্মকর্তা ৭ দিনের রিমান্ড চাইলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানাগেছে, গত ১৮ মে দিনগত রাতে কুমারডুগি নিজ বাড়ীতে যাওয়ার পথে আজিজুর রহমান ভুট্টোকে পথিমধ্যে দূর্বৃত্তরা দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসার পথে তার মৃত্যু হয়। এই ঘটনায় পরদিন ১৯ মে ভুট্টোর স্ত্রী চাঁদপুর মডেল থানায় হত্যা মামলা দায়ের করে।

ভার্চুয়াল আদালতে বাদী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সেলিম আকবর ও অ্যাডভোকেট ইয়াছিন আরাফাত ইকরাম।

সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট, ৩ জুন ২০২০

ইন্টারনেট কানেকশন নেই