Home / কৃষি ও গবাদি / ‘ভাতিজা বাধা দিওনা’ প্রতিদ্বন্দ্বী প্রার্থী

‘ভাতিজা বাধা দিওনা’ প্রতিদ্বন্দ্বী প্রার্থী

‎Friday, ‎17 ‎April, ‎2015  07: 35: 47 PM

চাঁদপুর টাইমস ডট কম
‘চাচি’ সম্বোধনের জবাবে ঢাকা দক্ষিণের মেয়র প্রার্থী সাঈদ খোকনকে ‘সন্তানের মতো’ বলে নির্বিঘ্নে কাজ করতে দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস।

বৃহস্পতিবার যাত্রাবাড়ীতে ভোট চাইতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আফরোজা।কয়েকটি মামলা মাথায় নিয়ে প্রার্থী হওয়া স্বামীর পক্ষে প্রচার চালাচ্ছেন তিনি।

সাঈদ খোকনের উদ্দেশ্যে তিনি বলেন, “তুমি আমার সন্তানের মতো। তুমি তোমার মতো কাজ কর। আমাদেরকে আমাদের মতো কাজ করতে দাও।”

আগের দিন আফরোজা আব্বাসকে ‘চাচি’ সম্বোধন করে তার বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে তা নিয়ে নির্বাচন কমিশনে যেতে বলেন খোকন।

আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী খোকন দেওয়ালে পোস্টার লাগানোসহ নানাভাবে নির্বাচনী আচরণবিধি লংঘন করছেন বলে অভিযোগ করেছেন আফরোজা।

বিএনপি সমর্থিত প্রার্থী মির্জা আব্বাসের পক্ষে সকালে সায়দাবাদে প্রচার শুরু করেন আফরোজা। সেখানে পথসভা করে যান যাত্রাবাড়ীতে। এ সময় বিএনপির অনেক নেতাকর্মীকে তার সঙ্গে দেখা যায়।

ফাইল ছবি ফাইল ছবি নির্বাচনী প্রচারে নানাভাবে তাদের বাধা দেওয়া হচ্ছে অভিযোগ করে আফরোজা আব্বাস বলেন, সব সময় ‘সাদা পোশাকের’ লোকজন তাদের পাশে ‘ঘোরাঘুরি’ করে। লোকজনকে ডেকে নিয়ে হুমকি দেওয়া হচ্ছে।
“পোস্টার লাগাতে গেলে হয়রানি করা হয়। পোস্টার লাগালে পরে তা ছিঁড়ে ফেলা হচ্ছে।”

সুষ্ঠু নির্বাচনের জন্য ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা বসানোর দাবি জানিয়ে তিনি বলেন, “সরকার বলেছে তারা সুষ্ঠু নির্বাচন চায়, আমরাও তাই চাই। কেন্দ্রে কেন্দ্রে সিসি ক্যামেরা লাগানো হোক-মানুষ দেখুক কেমন নির্বাচন হচ্ছে।”

নির্বাচন কমিশন ভোট পরিচালনার যে পরিকল্পনা করেছে তাতে কেন্দ্রে সিসি ক্যামেরা বসানোর কথা বলা হয়নি। বিএনপির পক্ষ থেকে ভোটে নিরাপত্তায় সেনা মোতায়েনের দাবি থাকলেও এখনো সে বিষয়ে সিদ্ধান্ত নেয়নি কমিশন।  আগামী দুই/তিন দিনের মধ্যে মির্জা আব্বাসের নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হবে বলে জানান তার স্ত্রী।

দুই যুগ আগে সাঈদ খোকনের বাবা মোহাম্মদ হানিফের কাছে মেয়র নির্বাচনে হেরেছিলেন বিএনপি নেতা মির্জা আব্বাস। এবার আওয়ামী লীগের সমর্থন নিয়ে মির্জা আব্বাসের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রয়াত হানিফের ছেলে।

চাঁদপুর টাইমস- ডিএইচ/২০১৫