Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় খেলার মাঠ রেখে ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন

কচুয়ায় খেলার মাঠ রেখে ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন

চাঁদপুর কচুয়ায় ঐতিহ্যবাহী সিংআড্ডা উচ্চ বিদ্যালয়ে খেলার মাঠ রেখে নতুন ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসী। গতকাল বৃহস্পতিবার সকালে বিদ্যালয় মাঠে এলাকাবাসী ও শিক্ষার্থীরা ঘন্টাব্যাপী এ মানববন্ধন করে।

মানববন্ধন শেষে সিংআড্ডা বাজারে বিক্ষোভ মিছিল করে।

এসময় বক্তব্য রাখেন, স্থানীয় অধিবাসী আমির হোসেন মোল্লা,শরীফ হোসেন, শিক্ষার্থী নাঈম পাটওয়ারী প্রমুখ।

বক্তারা বলেন,সিংআড্ডা একটি ঐতিহ্যবাহী গ্রাম। বিদ্যালয়ে নতুন আমরা নতুন ভবন নির্মাণের পক্ষে কিন্তু এ এলাকার শিক্ষার্থীরা বিগত দিনে ক্রিকেট ফুটবলসহ বিভিন্ন খেলায় ব্যাপক ভ‚মিকা রেখে আসছে। সম্প্রতি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ৮৫ লক্ষ টাকা ব্যয়ে সিংআড্ডা উচ্চ বিদ্যালয়ে নতুন ৪তলা বিট বিশিষ্ট ভবন নির্মাণের বরাদ্দ দেয়া হয়।

বুধবার কর্তৃপক্ষ ওই স্থানে নতুন ভবন নির্মাণের জন্য মাঠের পূর্ব অংশে জায়গায় সীমানা নির্ধারণ করেন। পরে স্থানীয় লোকজন বিদ্যালয়ের খেলার মাঠ রেখে বিদ্যালয়ের পূর্ব অথবা দক্ষিন এক পাশে স্থায়ী ভাবে নতুন একাডেমিক ভবন নির্মাণের দাবি জানিয়ে মানববন্ধন করেন।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, সিংআড্ডা উচ্চ বিদ্যালয়ের দক্ষিন অংশে মাঠ সংলগ্ন ১৪ শতাংশ ভ‚মি থাকলেও বাকী ৭ শতাংশ ভ‚মি মোসলে উদ্দিন গংরা সমঝোতা না আসায় দক্ষিন অংশে বিদ্যালয় নতুন ভবন স্থাপন জটিলতা দেখা দিয়েছে।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,২৬ নভেম্বর ২০২০