Home / তথ্য প্রযুক্তি / বিশ্ববিদ্যালয় সাইট হ্যাক করে স্লোগান বসিয়ে দিল সাইবার ৭১

বিশ্ববিদ্যালয় সাইট হ্যাক করে স্লোগান বসিয়ে দিল সাইবার ৭১

দেলোয়ার হোসাইন:

প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষর্থীদের চলমান আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটের পর এবার বিশ্ববিদ্যাল”য় মঞ্জুরী কমিনের সাইট হ্যাক করল দেশের শীর্ষস্থানীয় হ্যাকার গ্রুপ সাইবার ৭১।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২ টায় ‘সাইবার ৭১’ তাদের ফ্যানপেজে এমন তথ্য জানান।

সাইবার ৭১ এর ফ্যানপেজ সূত্রে জানা যায়, ঢাবি শিক্ষার্থী ও কর্তৃপক্ষকে  প্রাইভেট বিশ্ববিদ্যালয় ছাত্রদের চলমান আন্দোলনে অংশগ্রহণ নিশ্চিত করতে প্রথমে ঢাবির ওয়েবসাইট হ্যাক করা হয়। তবে ভর্তি কার্যক্রম যাতে বিঘ্ন না হয়, সেজন্যে ওয়েবসাইটটির এডমিশন পার্ট অক্ষত রাখা হয়।

এর পরপরই বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের ওয়েবসাইটটি হ্যাক করা হয়। এই সাইটটিতে প্রবেশ করলে দেখা যায় নোটিশ বোর্ডের পূর্বের সকল তথ্য মুছে দিয়ে লেখা আছে, “ভ্যাট দিমু না, গুলি কর”

তবে ঢাবি ওয়েবসাইট হ্যাকের সংবাদ সাইবার ৭১ তাদের ফ্যানপেজে প্রকাশের পর  ইতিবাচক ও নেতিবাচক অনেক মন্তব্য আসে। নেতিবাচক মন্তব্যের বিপরীতে সাইবার ৭১কে আন্দোলনের সমর্থনে অনেক ধরনের জবাব প্রদান করতে দেখা গেছে। বেশিরভাগ মন্তব্যের বিপরীতে সাইবার ৭১ জানিয়েছে শুধুমাত্র ঢাবি শিক্ষার্থীরা এ আন্দোলনের গুরুত্ব বুঝার জন্য সাইটের একটি অংশ হ্যাক করা হয়েছে। নতুন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের হয়রানী যাতে না হয় সে দিক বিবেচনা করে এডমিশন পার্ট অক্ষত রাখা হয়েছে।

প্রসঙ্গত আন্দোলনের শুরুর দিক থেকে সাইবার ৭১ প্রাইভেট বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের চলমান আন্দোলনের প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে নানা ধরনের প্রচরণা চালিয়ে আসছে।

চাঁদপুর টাইম- ডিএইচ/২০১৫।