Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / আরো / খেলাধুলা / গেইলের তাণ্ডবে বিপিএল চ্যাম্পিয়ন মাশরাফির রংপুর
gail bpl

গেইলের তাণ্ডবে বিপিএল চ্যাম্পিয়ন মাশরাফির রংপুর

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের পঞ্চম আসরের শিরোপা জিতে নিয়েছে রংপুর রাইডার্স। ওয়েস্ট ইন্ডিয়ান তারকা ক্রিস গেইলের ব্যাটিং তাণ্ডবে মঙ্গলবার (১২ ডিসেম্বর) ফাইনাল ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মাশরাফি বিন মর্তুজার দল।

জয়ের জন্য এই ম্যাচে ঢাকাকে ২০৭ রানের টার্গেট দিয়েছিল রংপুর। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান তুলতে সক্ষম হয় সাকিব আল হাসানের দল ঢাকা। রংপুর জয় পায় ৫৭ রানের বড় ব্যবধানেই।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এদিন ব্যাট হাতে রুদ্র মূর্তি ধারণ করেছিলেন ক্রিস গেইল, টি২০ ক্রিকেটে যিনি সবার সেরা। টস হেরে আগে ব্যাটিং করতে হয়েছে রংপুরকে। দলীয় ৫ রানেই আগের ম্যাচের (দ্বিতীয কোয়ালিফায়ার) সেঞ্চুরিয়ান জনসন চার্লসের উইকেট হারায় মাশরাফির দল। তবে উইকেটের অপর প্রান্তে ঢাকার বোলারদের ওপর চড়াও হন গেইল। শেষ পর্যন্ত তিনি ৬৯ বল খেলে উপহার দেন ১৪৬ রানের হার না মানা ইনিংস। তার ইনিংসে ছিল ৫ বাউন্ডারি ও ১৮ ছক্কা। বিপিএল তো বটেই, টি২০ ক্রিকেটের পৃথিবীতেও এক ম্যাচে কোনো ব্যাটসম্যানের ছক্কা হাঁকানোর রেকর্ড এটি। এক্ষেত্রে নিজের রেকর্ড নিজেই ভেঙেছেন গেইল। এতদিন আইপিএলের এক ম্যাচে তার হাঁকানো ১৭ ছক্কা ছিল রেকর্ড।

গেইল ছাড়াও এদিন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম ৪৩ বলে হার না মানা ৫১ রান করেন। তাতেই নির্ধারিত ২০ ওভারে ১ উইকেট হারিয়ে ২০৬ রানের বিশাল সংগ্রহ গড়ে রংপুর রাইডার্স।

এমন বিশাল টার্গেটের মুখে পড়ে ব্যাটিং ইনিংসের প্রথম ওভার থেকেই ছন্দ হারায় সাকিবের ঢাকা ডায়নামাইটস। ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলে মাশরাফি বিন মর্তুজার বলে আউট হন ঢাকার ওপেনার মেহেদী মারুফ। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে শুরু করে ঢাকা। শেষ পর্যন্ত সাকিবের দল আর ঘুরে দাঁড়াতে পারে নি।

মাশরাফির দল ম্যাচ জিতে নিয়ে মেতে উঠে শিরোপা উৎসবে। আর ক্রিস গেইল শিরোপার সঙ্গে জিতে নেন ম্যাচ সেরার পুরস্কারও।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১১:১৫ পিএম, ১২ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

শেয়ার করুন