Home / রাজনীতি / ‘দলীয় সিদ্ধান্তে’ শপথ নিচ্ছেন মোকাব্বির
Mokabbir

‘দলীয় সিদ্ধান্তে’ শপথ নিচ্ছেন মোকাব্বির

গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিলেট-২ আসন থেকে নির্বাচিত মোকাব্বির খান কাল মঙ্গলবার সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন। তাঁর চিঠির পরিপ্রেক্ষিতে কাল শপথের আয়োজন করা হয়েছে বলে সংসদ সূত্রে জানা গেছে।

মোকাব্বির খান বলেন, ‘দলীয় সিদ্ধান্তেই আগামীকাল শপথ নিচ্ছি।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোকাব্বির খান জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে দলীয় প্রতীক উদীয়মান সূর্যে নির্বাচন করেন। আজ সোমবার বেলা তিনটায় গণফোরামের প্যাডে পাঠানো চিঠিতে তিনি দু-এক দিনের মধ্যে শপথ নেওয়ার আগ্রহের কথা জানান। স্পিকার তাঁকে আগামীকাল দুপুর ১২টায় শপথগ্রহণের জন্য সময় দিয়েছেন।

এবারের নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট আটটি আসনে জয়লাভ করে। তার মধ্যে বিএনপি ছয়টি ও গণফোরাম দুটি আসন পায়। গণফোরামের আরেক সদস্য সুলতান মনসুর মৌলভীবাজার-২ আসন থেকে ধানের শীষ প্রতীকে লড়ে নির্বাচিত হন। গত ৭ মার্চ তিনি শপথ নেন। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নেওয়ায় তাঁকে গণফোরাম থেকে বহিষ্কার করা হয়। ৭ মার্চ মোকাব্বির খানেরও শপথ নেওয়ার কথা ছিল। তবে তাঁর আগের দিন তিনি সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন।

অবশ্য বিএনপি শপথ না নেওয়ার ব্যাপারে এখনো অনঢ়। সংবিধান অনুযায়ী চলতি মাসের মধ্যে নির্বাচিত ব্যক্তিদের শপথ নিতে হবে।(প্রথম আলো)

বার্তা কক্ষ
১ এপ্রিল,২০১৯