Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে বিট পুলিশিংয়ের মতবিনিময় সভা

ফরিদগঞ্জে বিট পুলিশিংয়ের মতবিনিময় সভা

মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার– এই স্লোগান সামনে রেখে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রকিবের নির্দেশে ১৩ আগস্ট বৃহস্পতিবার সকালে ১৬নং রুপসা দক্ষিন ইউনিয়নের গৃদকালিন্দিয়া বাজারস্থ আওয়ামীলীগের কার্যালয়ে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুকমুক্ত সমাজ গড়তে বিট পুলিশিং-এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

ইউনিয়ন কমিনিউটি পুলিশিংয়ের সভাপতি মো. শরিফ খানের সভাপতিত্বে , সাধারন সম্পাদক মো. মাসুদ আলম পাটওয়ারীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ থানার ওসি (তদন্ত) মো. শহিদ উদ্দিন, উপ-পরিদর্শক (এসআই) মো. নাছির উদ্দিন, এ এস আই আবু ছাইদ ও দুলাল।

প্রধান অতিথির বক্তব্যে ওসি (তদ্ন্ত) মো.শহিদ উদ্দিন বলেন, মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার- এই স্লোগান সামনে রেখে আমাদের আইজিপি স্যার দায়িত্ব নেয়ার পর তিনি বলেছেন– জনগণকে পুলিশি সেবা নেয়ার জন্য আর থানায় যেতে হবে না।

প্রয়োজনে সেবা দিতে পুলিশ চলে আসবে জনগণের পাশে। আমাদের বিট পুলিশের কাজের জন্য এই বিটের (ওয়ার্ডের) মধ্যে দুই অফিসার ও একজন কনস্টেবল নিয়োগ দেয়া হয়েছে।

এখানে প্রতিদিন তারা অফিস করবেন। ওই ওয়ার্ডে যখন যিনি দায়িত্বে থাকবেন, তাদের কাজ হচ্ছে এলাকায় কারা মাদক ব্যবসা করে, কারা মাদক সেবন করে, কারা ইভটিজিং করে এবং চাঁদাবাজি করে সেই তালিকা অনুযায়ী অপারেশন পরিচালনা করবেন।

ওই বিট এলাকায় একটি অভিযোগ বক্স থাকবে। কারও অভিযোগ থাকলে নাম-ঠিকানা লিখে সেই অভিযোগ বক্সে রেখে যাবেন। প্রতিদিন এ অভিযোগ বক্স খোলা হবে।

আপনারা আমাদের সাহায্য না করলে আমাদের একার পক্ষে মাদক নির্মূল করা সম্ভব নয়। কিশোর গ্যাংদের বিরুদ্ধে অভিযান চালানোর কথাও বলেন । তিনি বলেন, আপনারা পুলিশকে ভয় পাবেন না। পুলিশ জনগণের বন্ধু।

এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা যুবলীগের সদস্য আল-আমিন রেজা, ওয়ার্ড আ”লীগের সভাপতি আমির হোসেন ধোনিদার, আ”লীগ নেতা মিন্টু পাটওয়ারী, আবুল খায়ের, ইসমাইল, আহসান হাজী, ওসমান গাজী প্রমুখ।

প্রতিবেদক : শিমুল হাছান, ১৩ আগস্ট ২০২০

ইন্টারনেট কানেকশন নেই