Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / বাড়ি ও দোকান ভাড়া মওকুফ করলেন ছেংগারচরের আ’লীগ নেতা

বাড়ি ও দোকান ভাড়া মওকুফ করলেন ছেংগারচরের আ’লীগ নেতা

করোনা ভাইরাসের কারণে অর্থনৈতিক মন্দার পরিস্থিতিতে এই দুর্যোগকালীন মুহুর্তেই বাড়ির ভাড়াটিয়া এবং দোকানের সব ভাড়াটিয়ার মে মাসের ভাড়া মওকুফ করে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী, মতলব উত্তরের ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, বিশিষ্ট শিল্পপতি এবং আওয়ামীলীগ নেতা আলহাজ্ব মোঃ নাছির উদ্দিন মিয়া।

২ মে শনিবার যা সামাজিক যোগাযোগ মাধ্যমে তার এই মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন ব্যাপক প্রশংসাসহ আলোচনার কেন্দ্রে পরিণত হয়।

জানান যায়, সিদ্ধিরগঞ্জ থানার ০৮ নং ওয়ার্ডের পূর্ব আইল পাড়া এলাকার (বাড়ির নং-এ-২৪৫) এর ৫তলা ভবনের ১৫ টি ইউনিটের ও ঢাকার বনশ্রীতে একটি ফ্ল্যাট এবং নারায়নগঞ্জের একটি দোকানের মে মাসের ভাড়া মানবিক বিবেচনায় তা মওকুফ করা হয়েছে।

এই পরিস্থিতিতে আপনার মানবিকতা আর মনুষ্যত্বের পরীক্ষা দেয়ার সময় এসেছে তাই কবির ভাষায় বলতে হয়, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। একটু সহানুভূতি মানুষ অবশ্যই পেতে পারে।

এর আগেও করোনার এই দুর্যোগকালীন মুহুর্তেই অসহায় মানুষগুলোর দিকেও মানবিক হৃদয় নিয়ে কর্মহীন ও অসহায় মানুষের পাশে দাড়িয়ে নজির স্থাপন করেছিলেন তিনি। এর আগে তিনি তার ব্যক্তিগত উদ্যোগে ও নিজ অর্থ্যায়নে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভা’সহ উপজেলা বিভিন্ন ইউনিয়নের এক হাজার ও ঢাকার বনশ্রী এবং নারায়ণগঞ্জে কর্মহীন দুস্থ, অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করে। তিনি বিভিন্ন সামাজিক উন্নয়ন কর্মকান্ডে এবং শিক্ষার মানোন্নয়নে নিজেকে সম্পৃক্ত রেখেছেন দীর্ঘ দিন ধরে।

জানতে চাইলে, আলহাজ্ব মোঃ নাছির উদ্দিন মিয়া বলেন, দেশে করোনার ভাইরাসের কারণে ‘সময়টা বেশ খারাপ। সারাবিশ্বের একই অবস্থা। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মানুষ ঘর থেকেই বের হতে পারছেন না। সবাই এখন কর্মহীন। অনেকের তো আর্থিক সংকট দেখা দিয়েছে। তবে যতো সংকটই আসুক, তা মোকাবিলায় মানুষকেই এগিয়ে আসতে হবে। তাই আমাদের সাধ্যের মধ্যে কিছু মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আমি ভাড়াটিয়াদের কাছে মে মাসের ভাড়া নেব না।’

তিনি আরও বলেন, ‘করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় বাংলাদেশের সবকিছুই স্থগিত হয়ে যাচ্ছে। কর্মজীবী মানুষ কর্মস্থলে যেতে পারছেন না, তাই দেশের সব বাসার মালিকদের এ সিদ্ধান্ত নেওয়া উচিত। দেশের এ সংকট মুহূর্তে পাশে দাঁড়ানোটাই বড় দায়িত্ব একজন নাগরিকের।
করোনা ভাইরাসের কারণে অর্থনৈতিক মন্দার পরিস্থিতিতে এই দুর্যোগকালীন মুহুর্তে পাশে দাঁড়ানোটাই বড় দায়িত্ব এই বিবেচনায় আমি আমার ভাড়াটিয়াদের কাছে মে মাসের ভাড়া নেব না সিদ্ধান্ত নেই।

উল্লেখ, শিল্পপতি আলহাজ্ব নাছির উদ্দিন মিয়া, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে কারণে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভা’সহ উপজেলা বিভিন্ন ইউনিয়নের এক হাজার ও ঢাকার বনশ্রী এবং নারায়ণগঞ্জে কর্মহীন দুস্থ, অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এছাড়াও তিনি করোনা ভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পেতে সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়মসহ সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছেন।

ছেংগারচর পৌরসভার বিশিষ্ট শিল্পপতি ও ঝিনাইয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ছেংগারচর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আ’লীগ নেতা আলহাজ¦ নাছির উদ্দিন মিয়া বলেন, করোনার প্রভাবে আমাদের এলাকার অসংখ্য নারী-পুরুষ কর্মহীন হয়ে পড়েছে। কর্মহীন হয়ে পড়া এসব অসহায় দারিদ্র মানুষের কথা চিন্তা করেই আমি এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আমাদের এলাকায় সাংসদ অ্যাড.নুরুল আমিন রুহুলের পরামর্শে ছেংগারচর পৌরসভাসহ উপজেলার বিভিন্ন এলাকায় আমার নিজস্ব (ব্যাক্তিগত) অর্থায়নে উপজেলার প্রায় এক হাজার বেকার হয়ে পড়া চালক, দিনমজুর ও দুস্থ পরিবারগুলোকে চাউল, ডাল, আলু,তেল, পেঁয়াজ, লবণ ও সাবান এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। যত দিন করোনার প্রভাব থাকবে, ততদিনই এ খাদ্যসামগ্রী বিতরণ অব্যহত থাকবে। একই সাথে ঢাকার বনশ্রী ও নারায়ণগঞ্জেও করোনার কারণে অসহায় কর্মহীনদের খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছিলো।

এদিকে আলহাজ¦ নাছির উদ্দিন মিয়া করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পড়া অসহায় দারিদ্র মানুষের উদ্দেশ্যে বলেন আপনাদের কাছে আমার অনুরোধ আপনারা প্রধানমন্ত্রীর নির্দেশ মেনে চলুন। নিজেরা ঘরে থাকুন, অন্যকে সুস্থ রাখুন। জনসমাগম করবেন না। সরকারি সিদ্ধান্ত ছাড়া দোকানপাট খুলবেন না। খুব জরুরি প্রয়োজন ছাড়া যানবাহনে চলাফেরা করবেন না। দলমত নির্বিশেষে সকালের কাছে ত্রাণসমগ্রী পৌঁছে দেওয়া হবে। যতদিন পর্যন্ত এই সঙ্কট থাকবে ততদিন সরকার, আওয়ামী লীগ এবং আমরা আপনাদের পাশে আছি।

প্রতিবেদক: কামাল হোসেন খান,৪ মে ২০২০