Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / বালিথুবা দাখিল মাদ্রাসার পরীক্ষার্থীদের মিলাদ

বালিথুবা দাখিল মাদ্রাসার পরীক্ষার্থীদের মিলাদ

ফরিদগঞ্জের বালিথুবা পূর্ব ইউনিয়নের ঐতিহ্যবাহী বালিথুবা সামছুলিয়া অদুদিয়া দাখিল মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

২৭ জানুয়ারী সোমবার সকালে মাদ্রাসা প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতি আব্দুল আজিজের সভাপতিত্বে ও সহকারী মৌলভী হারুনুর রশিদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদ্রাসার সাবেক শিক্ষক ও উপজেলা আ’লীগ নেতা জি. এম হাছান তাবাচ্ছুম।

প্রধান অতিথির বক্তব্যে জি.এম হাসান তাবাচ্ছুম বলেন, উক্ত প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল অদুদ কোম্পানি। পরে যিনি নিজের প্রতিষ্ঠান বলে মনে করেন ফরিদগঞ্জের গণমানুষের নেতা বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান এমপি। এই প্রতিষ্ঠানের ভবন সহ সকল বিষয়ে উনি গুরুত্ব সহকারে বিবেচনা করছেন।

প্রতিষ্ঠানের সভাপতি মুহাম্মদ আবদুল আজিজ তার বক্তব্যে বলেন, ইতোমধ্যেই মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান এমপি অত্র প্রতিষ্ঠানে একটি তিন তলা ভবনের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় এবং পাশাপাশি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরেও ডিও লেটার প্রদান করেন। এমপি মহোদয় অত্যন্ত গুরুত্বসহকারে এ প্রতিষ্ঠানের ভাল মন্দ দেখবেন বলে আশ্বাস দেন। অনুষ্ঠানে সাংসদ মুহম্মদ শফিকুর রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সু-স্বাস্থ্যের জন্য দোয়া চাওয়া হয়।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাদ্রাসার নূরানী ও হেফজ বিভাগের প্রতিষ্ঠাতা ওমর ফারুক কোম্পানী, সুপার মাও. মাহবুবুর রহমান, ইউপি সদস্য মো. জসিম উদ্দিন মিজি, মাদ্রাসার শিক্ষানুরাগী সদস্য মো. শরীফ মিজি, কাঁশরা ছিদ্দিকিয়া দাখিল মাদ্রাসার সহ-সুপার মাও. মিজানুর রহমান, মাদ্রাসার সহ-শিক্ষক (বাংলা) মো. আবুল হাছান, (ইংরেজী) হজরত আলী, ক্রীড়া শিক্ষক আব্দুল হাই, মাছিমপুর ফাজিল মাদ্রাসার শিক্ষক হাফেজ আবু ইউছুফ, গোবারচিত্রা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বিল্লাল হোসেন প্রমূখ।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন হেদায়েত নগর (বালিথুবা) দরবার শরীফের পীর আলহাজ¦ মাও. মমিনুল হক।

শিমুল হাছান