Home / তথ্য প্রযুক্তি / বাজারে হইচই ফেলে দিতে আসছে যে স্মার্টফোন

বাজারে হইচই ফেলে দিতে আসছে যে স্মার্টফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক :

আবারো চমক নিয়ে বাজারে আসছে তাইওয়ানের মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসি (HTC)। চীনের মিডিয়াটেকের নতুন হেলিও এক্স১০ চিপের One ME স্মার্টফোনটির ব্যাপারে অবশ্য এখনো বিস্তারিত কিছু জানায়নি কোম্পানিটি। তবে যতোটুকু জানিয়েছে তাতেই চোখ কপালে উঠার অবস্থা!

ডুয়াল সিমের স্মার্টফোনটিতে রয়েছে ৫.২ ইঞ্চি QHD ১৪৪০x২৫৬০পি ডিসপ্লে। অ্যান্ড্রয়েড ললিপপ ৫.০ অপারেটিং সিস্টেমে রয়েছে সেন্স ইউজার ইন্টারফেস (Sense UI) সফটওয়্যার। আরো রয়েছে ৩ গিগাবাইট র‌্যাম, চিপ হবে ৬৪ বিট আর্টিটেকচারের এবং প্রসেসর আট কোরের ২.২ গিগাহার্টজ গতির।

এর ইন্টারনাল মেমমরি ৩২ গিগাবাইট এবং মাইক্রো এসডি কার্ড ২ টেরাবাইট পর্যন্ত সমর্থন করবে!

এতেই শেষ নয়: আরো চমক রয়েছে- মূল ক্যামেরা ২০ মেগাপিক্সেল। এলইডি ফ্ল্যাপ এবং পেছনে ৪ আলট্রা পিক্সেল ক্যামেরা। ২৮৪০এমএএইচ ব্যাটারিতে চার্জ থাকবে দীর্ঘক্ষণ।

কানেটিভিটির জন্য রয়েছে: 2G, 3G, 4G LTE, Wi-Fi, Bluetooth v 4.1, NFC এবং micro-USB। এটি পাওয়া যাবে তিনটি রঙে: ধূসর (Meteor Grey), স্বর্ণালী (Gold Sepia) এবং গোলাপী-সোনালী (Rose Gold)।

এর আগে আন্তর্জাতিক স্মার্টফোন বাজারে ডিজাইন ও ব্যবহারের দিক থেকে এক নম্বর ব্র্যান্ড নির্বাচিত হয়েছিল এইচটিসি।

শনিবার ০৬ জুন ২০১৫ :  ১২:৩৮

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।