Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / বাগাদীতে বিট পুলিশিং অস্থায়ী কার্যালয় উদ্বোধন

বাগাদীতে বিট পুলিশিং অস্থায়ী কার্যালয় উদ্বোধন

মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার। এই প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে চাঁদপুর সদর উপজেলার ৮ নং বাগাদী ইউনিয়নে ৮নং বিট পুলিশ কর্তৃক ইউপির আইন-শৃঙ্খলা বিষয়ক বিট পুলিশিং অস্থায়ী কার্যালয় উদ্বোধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

১৮ নভেম্বর বুধবার বিকেলে বাগাদী চৌরাস্তায় বিট পুলিশিংয়ের অস্থায়ী কার্যালয়টি প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা সরকার।

এ সময় তিনি বলেন, সাধারণ জনগণের কাছে আইনি সেবা পৌঁছে দিতে এবং বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিহত করতেই এই বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। বিশেষ করে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, জঙ্গিবাদ সহ যত অপরাধমূলক কর্মকাণ্ড রয়েছে তা এই বিট পুলিশিংয়ের মাধ্যমে তা প্রতিরোধ করতে আমরা কাজ করবো।

তিনি বলেন, অপরাধ নিরসনে বিট পুলিশ সবসময় আপনাদের পাশে থাকবে। যেভাবে সাধারণ মানুষ তাদের দৌরগোড়ায় আইনি সেবা পাবে আমরা সেভাবেই গুরুত্বসহকারে আইনি সেবা দিয়ে যাবো। আপনারও আপনাদের এলাকায় মা-বোনদের প্রতি খেয়াল রাখতে হবে। রাস্তায় চলাফেরা করতে গিয়ে কোনো শিক্ষার্থী কিংবা কোন মা বোন যদি কোন বখাটের মাধ্যমে ইভটিজিং, সহ যদি কোন অন্যায় কাজের শিকার হন, তাহলে আপনারা সাথে সাথে আমাদেরকে তা অবগত করবেন এই বিষয়ে আমরা কোন অপরাধীকে ছাড় দিবোনা। যেখানে অপরাধ সেখানেই আইনশৃঙ্খলা বাহিনী আপনাদের সেবা দিতে প্রস্তুত। এই ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে আমাদের আইন শৃঙ্খলা সেবা আরো অনেক উন্নত হবে।

৮নং বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন বিল্লাল গাজীর সভাপতিত্বে ও চাঁদপুর মডেল থানার এস আই পলাশ বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের উপদেষ্টা মাওলানা মাহফুজুল্লা, চাঁদপুর সদর উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোঃ সালাউদ্দিন জিন্নাহ, সাধারণ সম্পাদক মোঃ ওমর ফারুক, ৮নং বাগাদী ইউনিয়নের কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আলহাজ্ব হাফেজ মোঃ হাসান খান, সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন হিরু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডিপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা মান্নান মিয়াজী, ৬নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক জাকির হোসেন খান প্রমুখ।

প্রতিবেদক:কবির হোসেন মিজি,১৮ নভেম্বর ২০২০