Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে দুভাইয়ের বসতঘর আগুনে পুড়ে ছাই, পরির্দশনে ইউএনও

চাঁদপুরে দুভাইয়ের বসতঘর আগুনে পুড়ে ছাই, পরির্দশনে ইউএনও

চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের মিজি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ঐ পরিবারটির ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

সরজমিন গিয়ে জানা যায়, বুধবার সকাল ৮ টার দিকে বৈদ্যুতিক শর্ট সাকিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসময় ঘরে থাকা সকল কিছু পুড় ছাই হয়ে যায়। এলাকার প্রায় দুশতাধিক নারী-পুরুষ দীর্ঘ সময় চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে ব্যার্থ হলে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। ততক্ষণে ঘরের সকল কিছু পুড়ে যায়। এতে ৬ লাখ টাকার ক্ষয় খতি হয়।

খবর পেয়ে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, পিআইও রফিকুল ইসলাম, বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. বেলায়েত হোসেন গাজী বিল্লাল, চাঁদপুর মডেল থানার এস আই মিজানুর রহমান সংগীয় ফোর্সসহ ঘটনাস্থল পরিশর্দন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারের ত্রাণ মন্ত্রনালয়ের পক্ষ থেকে সর্বোচ্চ সহায়তা করার চেষ্টা করবো। অগ্নিকাণ্ডের বিষয়টি জেলা প্রশাসক মহোদয়কে জানানো হয়েছে।

বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন গাজী বিল্লাল বলেন, অগ্নিকাণ্ডের দু সহোদর ভাইয়ের ৬ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে তারা জানায়। আমারা পরিষদের পক্ষ থেকে সহায়তার চেষ্টা করবো। এমনকি সরকারের ত্রাণ মন্ত্রনালয়ের পক্ষ থেকে সর্বোচ্চ সহায়তার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করা হয়েছে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হাফেজ মোঃ সাইফুল ইসলাম মিজি ও মোঃ আইনুদ্দীন মিজি জানান, সকাল ৮ টার সময় হঠাৎ বিদ্যুৎ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আমরা দু ভাই একই সেমি-পাকা বিল্ডিং এ মাঝে দিয়ে পাটিশন করে বসবাস করে আসছি। আমাদের বসতঘর নির্মাণ করার মতো জায়গা নেই।

অগ্নিকাণ্ডের আমাদের দুভাইয়ের ঘরের সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। বহু কষ্ট করে কৃষি কাজ করে কোনো রকমে সংসার চালিয়ে আসছি। এক্ষতির হাত থেকে কেটে উঠতে অনেক সময় লাগবে।

অন্যান্যদের মধ্যে অগ্নিকাণ্ডের স্থান পরিশর্দন যান চাঁদপুর সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোরশেদ আলম মিয়া, ১ নং ওয়ার্ড ইউপি সদস্য রিয়াজ উদ্দিন পাটোয়ারী, সাবেক ইউপি সদস্য ইকবাল হোসেন পাটোয়ারী, ১নং ওয়ার্ড সম্ভাব্য ইউপি সদস্য পদপ্রার্থী জাকারিয়া খান, জগলু গাজী, ১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ মাসুদ খান, সাধারণ সম্পাদক শাহআলম হাজীসহ এলাকার গণ্যামান্যগন।

স্টাফ করেসপনেডট,২৪ ফেব্রুয়ারি ২০২১