Home / আন্তর্জাতিক / বলিউড অভিনেতা ইরফান খান আর নেই

বলিউড অভিনেতা ইরফান খান আর নেই

বলিউড অভিনেতা ইরফান খান আর নেই। ২৯ এপ্রিল বুধবার মাত্র ৫৪ বছর বয়সে মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। নির্মাতা সুজিত সিরকার এই তথ্য নিশ্চিত করে টুইটারে পোস্ট দিয়েছেন। খবর হিন্দুস্তান টাইমস ও গার্ডিয়ানের।

লকডাউনের মধ্যে মঙ্গলবার আচমকাই অসুস্থ হয়ে পড়েন ইরফান খান। সঙ্গে সঙ্গে মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই অম্বানি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে চলছিল তাঁর চিকিতসা। তবে চিকিতসার মাঝেই ছড়িয়ে পড়ে পিকু অভিনেতার মৃত্যুর গুঞ্জন। যদিও গুঞ্জনকে নস্যাত করে দেন বলিউড অভিনেতার মুখপাত্র।

তিনি স্পষ্ট জানান, কোলন ইনফেকশন নিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে ইরফানকে। তাঁর শরীরের দিকে নজর রাখছেন চিকিতসকরা। অসুস্থতার মধ্যেও অসম্ভব মনের জোর অভিনেতার। ফলে শিগগিরই তিনি সুস্থ হয়ে উঠবেন বলে আশা প্রকাশ করেন অভিনেতার মুখপাত্র। কিন্তু শেষ পর্যন্ত লড়াই থেমে যায়। প্রয়াত হন বলিউডের এই বর্ষীয়ান অভিনেতা।

সম্প্রতি তার মায়ের মৃত্যু হয়েছে। এরপরই মানসিক ভাবে ভেঙে পড়েন অভিনেতা। অনেক দিনে থেকেই ক্যান্সারের সঙ্গে লড়াই করে চলছিলেন। বিদেশে চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ হয়ে কয়েক মাস আগে দেশে ফিরেন। এখানেও নিয়মিত চিকৎসার মধ্যেই ছিলেন তিনি। এদিকে গত শনিবার রাজস্থানের জয়পুরে মারা যান তার মা সাইদা বেগম।

লকডাউনের কারণে মাকে কাছে থেকে শেষবারের মতো দেখতে পারেননি ইরফান। ভিডিও কনফারেন্সের সাহায্যে মাকে দেখেন। ধারণা করা হচ্ছে মাকে হারানো শোক সামলাতে না পেরেই আবারও অসুস্থ হয়ে পড়েছিলেন।

বলিউডের অন্যতম খ্যাতিমান অভিনেতা হিসাবে তার পদমর্যাদা থাকা সত্ত্বেও, খান বিনয়ের এবং নিষ্ঠারতার জন্য খ্যাতি অর্জন করেছিলেন এবং তাঁর মৃত্যুর সংবাদটি ভারতজুড়ে শোকের ছায়া নেমে আসে। বিশ্বজুড়ে অভিনেতা, অনুরাগী এবং রাজনীতিবিদদের তার মৃত্যুতে দুঃখ প্রকাশ করতে দেখা গেছে।

সহকর্মী বলিউড আইকন অমিতাভ বচ্চন বলেছেন, খানের মৃত্যু একটি “বিশাল শূন্যতা” সৃষ্টি হয়েছে । “একটি অবিশ্বাস্য প্রতিভা, একজন অনুগ্রাহী সহকর্মী, সিনেমা জগতের একটি দুর্দান্ত অবদানকারী … খুব অল্প সময়ে আমাদের ছেড়ে চলে গেলেন,” বচ্চন টুইট করেছেন।

প্রিয়াঙ্কা চোপড়া টুইট করেছেন, “আপনি যে ক্যারিশমা নিয়ে এসেছেন তা খাঁটি যাদু ছিল। “আপনার প্রতিভা এত সংখ্যক সুযোগে অনেকের জন্য পথ জাল করেছে। আপনি আমাদের অনেককে অনুপ্রাণিত করেছেন। ইরফান খান আপনি সত্যিই মিস করবেন। পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। ”

ভারতীয় রাজনীতিবিদ রাহুল গান্ধী খানকে “বহুমুখী ও প্রতিভাবান অভিনেতা” হিসাবে বর্ণনা করেছিলেন; তিনি বিশ্বব্যাপী চলচ্চিত্র এবং টিভি মঞ্চে একজন জনপ্রিয় ভারতীয় ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন। আমি তাকে খুব মিস করবেন ”

চাঁদপুর টাইমস ডেস্ক, ২৯ এপ্রিল ২০২০