Home / চাঁদপুর / চাঁদপুরের পৌরসভায় ৪৬৮ মে.টন চাল-৪০৫ মে.টন গম বরাদ্দ
Rice-10-tk
প্রতীকী ছবি

চাঁদপুরের পৌরসভায় ৪৬৮ মে.টন চাল-৪০৫ মে.টন গম বরাদ্দ

করোনা পরিস্থিতি মোকাবেলায় ও লকডাউন এর কারণে কর্মহীন,অসহায় ও দরিদ্র মানুষের জন্য চাঁদপুর জেলার ৬ পৌরসভায় ৪৬৮ মেট্রিক টন চাল এবং ৪০৫ মেট্রিক টন গম বরাদ্দ দেয়া হয়েছে।

২৫ জুলাই এ কার্যক্রম শুরু হবে । পৌরসভাগুলো হলো: কুচুযা,মতলব,ছেঙ্গারচর,ফরিদগঞ্জ,হাজীগঞ্জ ও শাহারাস্তি। চাঁদপুর পৌরসভায় এ কার্যক্রম এর আগেই চলমান রয়েছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক নিত্যা নন্দ কুন্ডু মোবাইল ফোনে আজ ২৫ জুলাই সকালে এ তথ্য জানান।

প্রাপ্ত তথ্য মতে, জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় থেকে জেলার ৬ পৌরসভায় ৪৬৮ মেট্রিক টন চাল এবং ৪০৫ মেট্রিক টন গম বরাদ্দ দেয়া হয়েছে।জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালযয়ের অনুমোদিত ৪ জন দোকানদার প্রতিদিন ৩০ টাকা কেজি দরে চাল এবং ১৮ টাকা কেজি দরে আটা বিক্রি করবে। প্রত্যেক পৌরসভায় ৪ জন দোকান মালিককে ৫ কেজি চাল এবং ৫ কেজি করে এ চাল-গম একবারে একজন ক্রেতার নিকট বিক্রির অনুমতি দেয়া হয়েছে ।

জেলা খাদ্য নিয়ন্ত্রক নিত্যা নন্দ কুন্ডু জানান, অসহায় ও দরিদ্র এবং কর্মহীন মানুষ যাতে সুলভ মূল্যে চাল ও গম ক্রয় করতে পারে সে জন্য সরকারিভাবে এটা দেয়া হয়েছে । লকডাউন পরিস্থিতিতে সাধারণ মানুষ যাতে নির্দিষ্ট ওই দোকানগুলোতে চাল গম ক্রয় করতে পারে সে জন্যই এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে তিনি জানান।

আবদুল গনি , ২৫ জুলাই ২০২১