Home / তথ্য প্রযুক্তি / ফেসবুক প্রতিষ্ঠাতা জাকারবার্গ মোদির ফেসবুক ব্যবহার পছন্দ করেন

ফেসবুক প্রতিষ্ঠাতা জাকারবার্গ মোদির ফেসবুক ব্যবহার পছন্দ করেন

Chandpur Times Desk:
ফেসবুকের সহ প্রতিষ্ঠাতা ও সিইও মার্ক জাকারবার্গ সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ফেসবুক ব্যবহারের ধরনের প্রশংসা করেছেন। ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেসে জাকারবার্গ তার বক্তব্যে এ প্রশংসা করেন।
এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ইন্ডিয়া টুডে।
জাকারবার্গ বলেন, ‘তিনি (মোদি) মানুষের সঙ্গে যোগাযোগের জন্য প্রাথমিক উপায় হিসেবে ইন্টারনেট ব্যবহার করেছেন।’
ভারতের মতো একটি দেশে, ইন্টারনেটে প্রবেশ করতে পারা একটি বড় বিষয় হিসেবে তিনি উল্লেখ করেন। এছাড়া বক্তব্যে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার কথাও উল্লেখ করেন তিনি।
গত মাসে ফেসবুক ভারতে ইন্টারনেট ডট অর্গ উদ্বোধন করেছে। যার আওতায় রিলায়েন্সের সহায়তায় বিভিন্ন অনলাইন সার্ভিসে বিনা ব্যয়ে ঢোকা যাবে। এজন্য অবশ্য একটি নির্দিষ্ট অ্যাপ ব্যবহার করতে হবে।
ভারতের ছয়টি রাজ্যে (তামিলনাড়ু, মহারাষ্ট্র, অন্ধ্র প্রদেশ, গুজরাট, কেরালা ও তেলাঙ্গানা) রিলায়েন্স ব্যবহারকারীরা অবশ্য আরও কিছু ওয়েবসাইটে বিনা ডেটা ব্যয়ে ব্রাউজ করতে পারবে।
গত বছর ভারতে জাকারবার্গ ভ্রমণ করেন। সে সময় তিনি দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও বৈঠক করেন। মিটিংয়ের আগে তিনি জানিয়েছিলেন, ভারতের প্রধানমন্ত্রীর কাছে তিনি জিজ্ঞাসা করবেন, ভারত সরকারকে সহায়তা করতে তিনি কী করতে পারেন।
জানা যায়, বৈঠকে দুজনে আলোচনা করেছিলেন, কিভাবে ফেসবুককে প্ল্যাটফর্ম হিসেবে ব্যবহার করে নানা সেবা দেওয়া যায়। বিশেষ করে স্বাস্থ্য সুবিধা প্রসারে তারা আলোচনা করেন।

ইন্টারনেট কানেকশন নেই