Home / তথ্য প্রযুক্তি / ফেসবুকের ৯৯ ভাগ শেয়ার দান করবে জুকারবার্গ

ফেসবুকের ৯৯ ভাগ শেয়ার দান করবে জুকারবার্গ

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ এবং তার স্ত্রী প্রিসিলা চ্যান তাদের জীবদ্দশায় ফেসবুকের ৯৯ শতাংশ শেয়ার দান করার অঙ্গিকার করেছেন।

বুধবার ফেসবুকে মার্ক জুকারবার্গের ভেরিফায়েড ফলোয়ার আইডিতে এ সংক্রান্ত একটি পোস্ট দেয়া হয়েছে। পোস্টে মার্ক জুকারবার্গ তার সন্তানের উদ্দেশে একটি চিঠি লিখেছেন। বেশ বিস্তারিত এ চিঠিতেই এমন অঙ্গিকার করে বলেন, ভবিষ্যত প্রজন্মের জন্য আরো ভালো একটি পৃথিবী তৈরির জন্য তারা এই দান করছেন।

ফেসবুকের ৯৯ শতাংশ শেয়ারের বর্তমান বাজারমূল্য প্রায় সাড়ে ৪ হাজার কোটি ডলার। এই দম্পতি বলেছেন, দানের ওই অর্থ দিয়ে তারা ‘চ্যান-জাকারবার্গ ইনিশিয়েটিভ’ নামে একটি নতুন দাতব্য সংস্থা গঠন করতে যাচ্ছেন। এ সংস্থার লক্ষ্য হবে, মানুষের সম্ভাবনাকে এগিয়ে নেয়া এবং আগামী প্রজন্মের সব শিশুর জন্য সমতা নিশ্চিতে কাজ করা। ওই দাতব্য সংস্থাটি ব্যক্তিগত শিক্ষা, রোগব্যাধির চিকিৎসা, মানুষকে সংযুক্ত করা এবং শক্তিশালী কমিউনিটি গড়ে তোলার জন্য কাজ করবে বলেও জানিয়েছেন জুকারবার্গ।

চিঠিটিতে কমেন্ট করে অভিনন্দন জানিয়েছেন বিল গেটসের মিলিন্ডা গেটস, মার্কিন তারকা কেটি কৌরিক, সঙ্গীত তারকা শাকিরাসহ বিশ্বের নামীদামী তারকারাও।

নিউজ ডেস্ক :  ।। আপডেট : ০৮:৪৪ পিএম, ০২ ডিসেম্বর ২০১৫, বুধবার

ডিএইচ