Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / বিনোদন / ভোট নিয়ে ফারুকীর দুটি কথা
faruki

ভোট নিয়ে ফারুকীর দুটি কথা

কেউ কাউকে ভোট দিতে বাধা দেবেন না। কারণ এর মাধ্যমে নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে। সেই প্রশ্নবিদ্ধ নির্বাচনের বিজয়ী দিয়ে আমরা শক্তিশালী সরকার বা গণতন্ত্র কিছুই পাব না।

শনিবার(২৯ ডিসেম্বর) দুপুরে নিজের ফেসবুক ওয়ালে দেয়া এক স্ট্যাটাসে এমন মন্তব্য করেছেন নির্মাতা মোস্তফা সারোয়ার ফারুকী।

স্ট্যাটসে তিনি কাউকে ভোট প্রদানে বাধা দিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ না করতেও আহ্বান জানান। তিনি বলেন, প্রশ্নবিদ্ধ নির্বাচন দিয়ে কোনো শক্তিশালী সরকার বা গণতন্ত্র কিছুই পাওয়া যায় না। একই সঙ্গে তিনি আগামীকাল নির্বাচনে মহাজোট ও ঐক্যফ্রন্টের সব ভোটারকে নিজ নিজ দলের বিজয় নিশ্চিত করতে দলে দলে কেন্দ্রে গিয়ে ভোট দেয়ারও আহ্বান জানান।

পাঠকদের জন্য নির্মাতা ফারুকীর স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো।

কালকে বাংলাদেশ ভোটে যাবে। এবারের ভোট নানা কারণে বিশিষ্টতা অর্জন করেছে। দুঃখজনক হলো এর বেশিরভাগ কারণই নেতিবাচক। এই কয়দিন যা হয়েছে, হয়েছে। এখন আমরা আশা করি সব হতাশা দূর করে শেষ পর্যন্ত একটা সুষ্ঠু নির্বাচন দেখবে বাংলাদেশ, পেশাদারিত্বের পরিচয় দেবে আমাদের পুলিশ, সেনাবাহিনী, এবং নির্বাচনী দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারা।

জনগণের মাঝে যারা আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের বিজয় দেখতে চান তারা যেন দলে বলে কেন্দ্রে গিয়ে ভোট দেন। যারা বিএনপির নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের বিজয় দেখতে চান তারাও দলে বলে কেন্দ্রে গিয়ে ভোট দেবেন।

আজকে দুটি কথা বলার আছে।

এক: কেউ কাউকে ভোট দিতে বাধা দেবেন না। কারণ এর মাধ্যমে নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে। এবং সেই প্রশ্নবিদ্ধ নির্বাচনের বিজয়ী দিয়ে আমরা শক্তিশালী সরকার বা গণতন্ত্র কিছুই পাব না।

দুই: সবাই মিলে পরাজয়ের মূল্য কমাতে হবে। আমরা সবাই জানি, আমাদের দেশে কেউ হারতে চায় না। কারণ হারলে এখানে চড়া মূল্য দিতে হয়। এই সংস্কৃতির পরিবর্তন ঘটাতে হবে বিজয়ী দলকেই। বিরোধী দল এবং মতের জন্য সহনশীল পরিবেশ নিশ্চিত করতে হবে। মনে রাখতে হবে, কোনো না কোনো দিন আপনাকেও ক্ষমতার বাইরে থাকতে হবে। এখন সহনশীল আচরণ করার পুরস্কার তখন পাবেন।
(যুগান্তর)

বার্তা কক্ষ
২৯ ডিসেম্বর,২০১৮

শেয়ার করুন