Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ গৃদকালিন্দিয়া বাজারে মধ্যরাতে আগুন
Gridho-kalindia-agun

ফরিদগঞ্জ গৃদকালিন্দিয়া বাজারে মধ্যরাতে আগুন

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার গৃদকালিন্দিয়া বাজারে বৈদ্যুতিক শর্টসার্কিটে থেকে আগুনে লেগে ১৫ লক্ষাধিক টাকায় ক্ষয়ক্ষতি হয়েছে। ৫ ডিসেম্বর (বৃহস্পতিবার) রাত সাড়ে ১০টার দিকে বাজারের পূর্বমাথায় কাদের হার্ডওয়ারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কাদের হার্ডওয়ারের পার্শ্ববর্তি ব্যবসায়ী মো, সুজন তার নিজ দোকান বন্ধ করে যাওয়ার সময় দেখেন কাদেরের দোকান থেকে ধোঁয়া বের হচ্ছে দেখে ডাক চিৎকার করলে বাজারের বিভিন্ন দোকানদার এসে আগুন নেভানোর চেষ্টাকরে এবং পার্শ্ববর্তি জেলার রায়পুর থানার ফায়ার সার্ভিসের ৭ কর্মী, গৃদকালিন্দিয়া পুলিশ পাড়ির পুলিশ সদস্য এবং স্থানীয়দের সহযোগিতায় আগুন নেভাতে সক্ষম হলেও দোকানে থাকা নগদ ১৫ হাজার টাকা ও দোকানের বকেয়া খাতা সহ সামনের অংশের মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ী আব্দুল কাদেরেরর ম্যানেজার রাব্বি জানান, বৃহষ্পতিবার রাত ৮.৩০ মিনিটের সময় আমি দোকান বন্ধ করে বাড়িতে চলে যাই। রাত ১১ টার সময় বাজার থেকে আমাকে মোবাইল ফোন করে জানান দোকানে আগুন লেগেছে দ্রুত বাজারে এসে দেখি ফায়ার সার্ভিসের লোকজন ও পুলিশ সহ আশেপাশের লোকজন আগুন নেভানোর চেষ্টা করছেন।

এসময় আব্দুল কাদিরের বাবা আ: মতিন মিয়া হাউমাউ করে কাঁদতে কাঁদতে বলতে থাকেন আমার ছেলে কাদের এখন কি করে চলবে, আমার ছেলের সব শেষ হয়ে গেছে, মানুষের কাছ থেকে ৪৫/৫০ লক্ষ টাকা পাবে, এখন এই টাকা মানুষের কাছ থেকে কিভাবে তুলবে, হিসাবের খাতা গুলো সব পুড়ে ছাই হয়ে গেছে।

দোকানের মালিক আ: কাদের বলেন, আমি ব্যক্তিগত কাজে গতকাল ঢাকায় গিয়েছিলাম, রাতে আমাকে বাজার থেকে মোবাইলে ফোন করে যানান আমার দোকানে আগুন লেগেছে, আমি এই কথা শুনেই জ্ঞান হারিয়ে ফেলেছিলাম জ্ঞান ফেরার পর জানতে পারলাম আল্লাহ্‌র রহমতে আমার পুরো দোকান পোড়া যায়নি, কিন্তু ক্যাসটেবিল ও দোকানের সকাল দরনের হিসাবের খাতা গুলো পুড়ে ছাই হয়ে গেছে।

কত টাকার ক্ষতি হয়েছে যানতে ছাইলে কাদের ও দোকানের ম্যানেজার বলে ১০ থেকে ১৫ লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে এবং আগুনের তাপে দোকানের প্রায় সকল মালামাল নষ্ট হয়ে গেছে বলে তিনি দাবি করেন।

প্রতিবেদক : শিমুল হাছাান, ৬ ডিসেম্বর ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই