Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ ও শাহরাস্তিতে কৃষকের পাশে ছাত্রলীগ

ফরিদগঞ্জ ও শাহরাস্তিতে কৃষকের পাশে ছাত্রলীগ

ফরিদগঞ্জের ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের উদ্যোগে কৃষকের পানির নিচে ডুবে থাকা ধান কাটতে দেখে উক্ত ইউনিয়নের সাবেক ছাত্রলীগের সভাপতি ও বর্তমান আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাকির খান বাবু মাঠে নেমে যান।

এতে করে ছাত্রলীগের নেতৃবৃন্দের মাঝে আরো উৎসাহ বেড়ে যায় এবং একদিনে প্রায় ডুবে থাকা কৃষকের ৪০ শতাংশ জমির ধান বাড়ীতে উঠে।

৬ মে বুধবার সকালে ইউনিয়নের লক্ষীপুর গ্রামে কৃষকের পানির নিচে ডুবে থাকা ধান কাটে সাবেক ও বর্তমান ছাত্রলীগের নেতৃবৃন্দ।

উক্ত ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন সাগর, সাধারন সম্পাদক মো. জসিম উদ্দিন চৌধুরীর ডাকে ধান কাটা কাজে সাড়া দেন ছাত্রলীগের একাধিক নেতৃবৃন্দ।

এদিকে চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় কৃষকের সোনালী ধান কেটে বাড়ী পৌঁছে দিচ্ছেন ছাত্রলীগ।

বুধবার শাহরাস্তি উপজেলার কুলশী গ্রামে ছাত্রলীগ নেতা ইমতিয়াজ তোহা ও রায়হানের নেতৃত্বে অসহায় কৃষক মোজাম্মেলের ফসলী জমির ধান কেটে বাড়ি পৌঁছে দেয়া হয়।

সাত দিনে তারা টামটা ও কুলশীসহ কয়েকটি গ্রামের আবদুল মান্নান, ইউছুফ, শহীদ, মোঃশাহজাহান, শ্রী অর্জুনের ধান কেটে দিয়েছে। ধান কাটা জমির পরিমাণ প্রায় ১৮৩ শতাংশ।

‘কৃষক বাঁচলে-বাঁচবে দেশ’ এই স্লোগানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা এবং কেন্দ্রীয় ছাত্রলীগের মনিটরিং এ সারাদেশে কৃষকের ধান কাটছেন ছাত্রলীগ নেতা-কর্মীরা।

ছাত্রলীগ কর্মীদের মধ্যে রয়েছে মোঃ লিয়াকত হোসেন মিয়াজী সুমন, বোরহান উদ্দিন মিয়াজী, সাইদুল ইসলাম রিমন, ফিরোজ আহমেদ, ইব্রাহীম খলিল মোহন, মোঃ কামরুজ্জান, সাব্বির, মাসুদ, নাবিদ, সাইফুল ও আকাশসহ আরো অনেকেই।

জানতে চাইলে ছাত্রলীগ নেতা মো. ইমতিয়াজ সিদ্দিকী তোহা বলেন, শ্রমিক সংকটে থাকা আমাদের নিজ গ্রামের যারা সবচেয়ে বেশি গরীব কৃষক টাকার জন্য যারা শ্রমিক নিতে পারছে না, আমরা তাদের জমিতে ধান কেটে দিচ্ছি। বাড়িত পৌঁছে দিচ্ছি। এছাড়াও মাড়াইসহ খড় শুকানোর কাজ করছি। আমাদের এই কার্যক্রম চলমান শ্রমিক সংকট শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

স্টাফ করেসপন্ডেট,৭ মে ২০২০