Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত : ফার্মেসি লকডাউন
ফামের্সী লকডাউন

ফরিদগঞ্জে স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত : ফার্মেসি লকডাউন

ফরিদগঞ্জে এক স্বাস্থ্যকর্মী ও তার পরিবারের ৩ সদস্যের করোনা শনাক্ত হওয়ার পর একটি ঔষুধের ফামের্সী লকডাউন করেছে প্রশাসন। রোববার করোনা আক্রান্ত গোবিন্দপর উত্তর ইউনিয়ন স্বাস্থ্যকর্মী মো. শরিফুল ইসলাম ফরিদগঞ্জ বাজারের সৌদিয়া ফার্মেসীতে ওষুধ ক্রয়ের জন্য অবস্থান করার কারণে ফার্মেসীটি লকডাউন করা হয়।

জানা যায়, ১৮ মে স্বাস্থ্যকর্মী মো. শরিফুল ইসলামের করোনা শনাক্ত হয়। পরবর্তীতে ৭ দিন পর তার স্ত্রী ও দুই ছেলের করোনা রিপোর্ট পজিটিভ আসে। কিন্তু আইসোলেশেনে না থেকে স্বাস্থ্যবিধি ভঙ্গ করে শরিফুল ইসলাম বাহিরে জনসমাগম স্থলে ঘুরা ঘুরি করে। এবং ফরিদগঞ্জ বাজারের সৌদিয়া ফার্মেসীতে ওষুধ ক্রয় করতে গিয়ে সেখানে দুই ঘন্টা অবস্থান করে।

এদিকে, উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরির নির্দেশনায় রোববার আক্রান্তদের বাড়িগুলো লকডাউন করে দেয় পুলিশ প্রশাসন। একই সাথে ফরিদগঞ্জ বাজারের সৌদিয়া ফার্মেসীতে করোনা আক্রান্ত রোগী ওষুধ ক্রয় করতে এসে দীর্ঘ সময় সেখানে অবস্থান করায় প্রশাসন ফার্মেসীটি বন্ধ করে দিয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফ আহমেদ চৌধুরী জানান, করোনা আক্রান্ত রোগী ওই ফার্মেসীতে অবস্থান করায় সতর্কতামূলকভাবে ফার্মেসীতে বন্ধ করে দিয়েছে প্রশাসন। যাতে সেখানে করোনার সংক্রমণ না ঘটে।

উল্লেখ্য, এখন পর্যন্ত ফরিদগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ২৫ জন। এর মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে।

প্রতিবেদক:শিমুল হাছান,২৭ মে ২০২০

ইন্টারনেট কানেকশন নেই