Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি প্রদান

চাঁদপুরে মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি প্রদান

চাঁদপুরে জুনিয়র, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরিক্ষায় ৮৬ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। শনিবার (১৩ অক্টোবর) বিকেল ৩টায় শহরের হান্নান কমপ্লেক্সে মার্কেন্টাইন ব্যাংক চাঁদপুর শাখা কার্যালয়ে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে চেক ও সনদপত্র তুলে দেয়া হয়।

প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে চেক ও সনদপত্র তুলে দেন এবং প্রধান অতিথির বক্তব্য রাখেন, ব্যাংকের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব এম এ হান্নান।

তিনি তার বক্তব্যে বলেন, ‘তোমরা যারা শিক্ষার্থী আছো তারা দেশের ভবিষৎ। আগামি দিনে দেশের জন্য তোমাদের অনেক কিছু করার আছে। তাই তোমাদের শুধুমাত্র পড়ালেখা করলেই হবে না, নিজেদের সুশিক্ষা ও নৈতিক শিক্ষায় গড়ে তুলতে হবে। তবেই তোমাদের দ্বারা তোমাদের পরিবার, সমাজ ও দেশ উপকৃত হবে।’

তিনি আরো বলেন, ‘মরহুম আব্দুল জলিল সত্যিকারের একজন মানুষ ছিলেন। তিনি মানুষকে ভালোবাসতেন বলেই অনেক ভালো কাজ করে গেছেন। তোমাদের প্রতি আমার অনুরোধ থাকবে পড়ালেখা শিখে প্রতিষ্ঠিত হলে তোমরা তোমাদের বাবা মাকে ভুলে যাবে না। কারণ এই বাবা মা নিজেরা ভালো খাবার না খেয়ে, ভালো কাপড় না পরে তোমাদের গড়ে তুলেছে। এই বাবা মাকে কখনো বৃদ্ধাশ্রমে দিও না। পাশাপিশ পাড়াপ্রতিবেশীর প্রতি তোমাদের যে দায়িত্ব আছে তা পালন করবে।’

ব্যাংকের চাঁদপুর শাখা ব্যাবস্তাপক মুরাদ হোসেনের সভাপতিত্বে ও এক্সিকিউটিভ অফিসার মো. আরিফ হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন সাবু পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধরী, চাঁদপুর পিমিয়ার হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. মোবারক হোসেন।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিবাবকদের মধ্যে বক্তব্য রাখেন, হালিমা বেগম, মাকসুদ আলম। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের কামরুল হাসান, সোল্লা আলিয়া স্কুলের মো. সোহেল, কুমিল্লা নবী নগরের খন্দাকার মাজাহাবিন, সোল্লা আলিয়া স্কুলের ছাদিয়া আক্তার।

প্রসঙ্গত এ অায়োজনে এইচএসসির ৭জনকে ১৮ হাজার টাকা করে, এসএসসির ৩২জনকে ১৫হাজার টাকা করে এবং জেএসসির ৪৭জন মেধাবী শিক্ষার্থীকে জন প্রতি ১২হাজার টাকা করে শিক্ষাবৃত্তি দেয়া হয়।

প্রতিবেদক: আশিক বিনন রহিম
১৩ অক্টোবর,২০১৮