Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে জেল হত্যা দিবস পালিত

ফরিদগঞ্জে জেল হত্যা দিবস পালিত

ফরিদগঞ্জে যুবলীগের উদ্যোগে যথাযথ মর্যাদায় জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

৩ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় ফরিদগঞ্জ বাজারের সবুজ মার্কেটে আ’লীগের কার্যালয়ে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহিনের সভাপতিত্বে, সিনিয়র যুগ্ম আহবায়ক, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি হেলাল উদ্দিন আহমেদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও আ’লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ- কমিটির সাবেক সদস্য খাজে আহম্মেদ মজুমদার।

এ সময় প্রধান অতিথি তার বক্কব্যে বলেন, ১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন রাজনৈতিক সহযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমেদ, ক্যাপ্টেন মুনসুর আলী ও এইচ.এম কামারুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স¦পরিবারকে নির্মমভাবে হত্যার পর এই জাতীয় চার নেতাকে বেয়নেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করা হয়। এই জাতীয় চার নেতাকে হত্যার উদ্দশ্যে ছিল বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিজয় ও চেতনাকে নির্মুল করা।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সদস্য মোহাম্মদ হোসেন মিন্টু পাটওয়ারী, আ’লীগ নেতা আব্দুস সালাম পাটওয়ারী, নজরুল ইসলাম সুমন, এস এম টেলু পাটওয়ারী, পারভেজ আহমেদ, এড. কামরুল ইসলাম রোমান, উপজেলা যুবলীগের সদস্য সজিব আহমেদ, পাবেল পাটওয়ারী, আলাউদ্দিন ভূঁইয়া, পুতুল সরকার, আলাউদ্দিন মিয়াজি, মনির হোসেন, কামাল হোসেন, আব্দুর রহিম রুবেল প্রমূখ।

আলোচনা শেষে মিলাদ ও দোয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ সকল গনতান্ত্রিক আন্দোলনে নিহত শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ ভাবে দোয়া করা হয়।

প্রতিবেদক:শিমুল হাছান,৪ নভেম্বর ২০২০