Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / রাজনীতি / ফরিদগঞ্জের এমপি শফিকুর রহমান তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য
Sofiqur rahman

ফরিদগঞ্জের এমপি শফিকুর রহমান তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য

বিরোধী দল জাতীয় পার্টির এমপিদের দু’টি ও জাসদ সভাপতিকে একটির সভাপতি করে আরো ৬টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। এপর্যন্ত ২৪টি সংসদীয় কমিটির গঠন করা হলো। বাকী কমিটিগুলোতে আওয়ামী লীগের সিনিয়র নেতা ও সাবেক মন্ত্রীদের সভাপতি করা হয়েছে।

বৃহস্পতিবার ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে সংসদ অধিবেশনে জাতীয় সংসদের প্রধান হুইপ নূর-ই আলম চৌধুরী লিটন কমিটি গঠনের প্রস্তাব করলে তা কণ্ঠভোটে পাস হয়।

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছেন একই মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনুকে। সদস্যরা হলেন- তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ, বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের,মুহাম্মদ শফিকুর রহমান,কাজী কেরামত আলী, সিমিন হোসেন রিমি, সারোয়ার সাইমুন কমল, আকবর হোসেন পাঠান ফারুক ও মো. ইবাদুল করিম।

নবগঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি হয়েছেন আগের সভাপতি এ বি ফজলে করিম চৌধুরী। কমিটির সদস্যরা হলেন- রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন, শফিকুল ইসলাম শিমুল, শফিকুল আজম খান, সাইফুজ্জামান শিখর, এইচ এম ইব্রাহিম, নাসিমুল আলম চৌধুরী ও গাজী মোহাম্মদ শাহ নওয়াজ।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন এই মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও জাতীয় পার্টি এমপি মুজিবুল হক চুন্নু। কমিটির সদস্যরা হলেন- শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, শাহাজান খান, মো. কামরুল ইসলাম, শামীম ওসমান, ইসরাফিল আলম, নজরুল ইসলাম চৌধুরী, মানু মজুমদার ও মুহাম্মদ ইকবাল হোসেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সাবেক প্রতিমন্ত্রী শামসুল হক টুকু। সদস্যরা হলেন- স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ডা. আফসারুল আমিন, হাবিবুর রহমান, শামসুল আলম দুদু, কুজেন্দ্রনাথ ত্রিপুরা, ফরিদুল হক খান, পীর ফজলুর রহমান ও নূর মোহাম্মদ।

সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে সভাপতি করে গঠিত গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্যরা হলেন- মন্ত্রী শ ম রেজাউল করিম, নারায়ণ চন্দ্র চন্দ, দবিরুল ইসলাম, বজলুল হক হারুন, জিল্লুল হক হাকিম, এ কে এম সেলিম ওসমান, মনোয়ার হোসেন চৌধুরী ও আনোয়ারুল আশরাফ খান।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির এমপি ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ। সদস্যরা হলেন- প্রতিমন্ত্রী ইমরান আহমেদ, অধ্যাপক আলী আশরাফ, মোয়াজ্জেম হোসেন রতন, মৃণাল কান্তি দাশ, দিদারুল আলম, আয়েশা ফেরদৌস, পংকজ দেবনাথ, সাদেক খান ও ইকবাল হোসেন অপু।

বার্তা কক্ষ
১০ ফেব্রুয়ারি,২০১৯