Home / চাঁদপুর / চাঁদপুর উত্তর তরপুরচন্ডী কাজীপাড়া সপ্রাবিতে পুরস্কার বিতরণ
north-torpurchandi-school
উত্তর তরপুরচন্ডী কাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ লায়ন কাজী মাহাবুবুল হকসহ অতিথিবৃন্দ।

চাঁদপুর উত্তর তরপুরচন্ডী কাজীপাড়া সপ্রাবিতে পুরস্কার বিতরণ

চাঁদপুর সদর উপজেলার উত্তর তরপুরচন্ডী কাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ শনিবার (৯ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতির বক্তব্য রাখেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ লায়ন কাজী মাহাবুবুল হক।

তিনি বলেন, শিক্ষাই জাতির মেরুদ-। যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। ক্রীড়া শিক্ষার একটি অংশ। ক্রীড়া মানুষকে সুস্থ ও স্বাভিক দেহ বিনির্মাণে ইতিবাচক ভূমিকা রাখে। আজ তোমরা যারা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করছো তোমাদের মনে রাখতে হবে পড়ালেখার পাশাপাশি খেলাধুলা অপরিহার্য অংশ। খেলাধুলার মাধ্যমে দেহ ও মন সুস্থ থাকে।

তিনি আরো বলেন, মেধা বিকাশের ক্ষেত্রে শিক্ষার পাশাপাশি খেলাধুলার চর্চা করতে হবে। আজ যারা বিজয়ী হতে পারবে না তোমরা খেলাধুলা আরো ভালোভাবে চালিয়ে যেতে হবে। তাহলে আগামিতে তোমরাও বিজয়ী হতে পারবে। একটি জাতিকে শিক্ষিত করতে হলে এ ছোট ছেলে-মেয়েদের শিক্ষিত করতে হবে।

তিনি বলেন, আমি দীর্ঘদিন এ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাথে জড়িত আছি। এ বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষার মান ব্যবস্থা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছি। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা সমাজের সবচেয়ে সম্মানিত ব্যাক্তি। একজন শিক্ষক যে এলাকায় বসবাস করেন সে এলাকার তিনি জ্ঞানদানকারী। দেশের ভবিষ্যতকে শিক্ষিত করে সু-নাগরিক করে গড়ে তোলার মহৎ কাজ করছেন শিক্ষকরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রিন্স গ্রুপের ডাইরেক্টর আলহাজ কাজী রতন। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোদেজা বেগম।

বিদ্যালয়ের শিক্ষক মো. রোস্তম বকাউলের পরিচালনায় বিশিষে অতিথির বক্তব্য রাখেন দৈনিক ইলশেপাড়ের প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমন, লায়ন্স ক্লাব অব চাঁদপুর রূপালীর সেক্রেটারী লায়ন মফিজুল ইসলাম খান সেলিম, সহ-সভাপতি লায়ন মো. জিকরুল আহসান, সদস্য লায়ন আলমগীর আলম জুয়েল, ইউনিয়ন বিএনপির সভাপতি কাজী জাহাঙ্গীর আলম মিন্টু, উত্তর পশ্চিম তরপুরচন্ডী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল চন্দ্র ঘোস্বামী, মো. শাহালম খান প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র শাহাদাত হোসেন রাজ।

এসময় উত্তর তরপুরচন্ডী কাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ফেরদৌসী ইয়াসমীন, তাহমিনা আক্তার ও ফাহমিদা আক্তারসহ এলাকাবাসী, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে অতিথিরা বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।