Home / চাঁদপুর / প্রশিক্ষণের বিকল্প নেই
Editorial-Picture

প্রশিক্ষণের বিকল্প নেই

প্রশিক্ষিত জনশক্তি তৈরিতে কারিগরি শিক্ষার পাশাপাশি প্রশিক্ষণের প্রয়োজনীয়তা অপরিসীম। কোনো প্রশিক্ষণেরই বিকল্প নেই। শিক্ষকদের মর্যাদা ও শিক্ষার উন্নয়নেও প্রশিক্ষণের ভূমিকা অপরিহার্য। আমাদের শিক্ষা বিভাগ শিক্ষকদের মর্যাদা ও পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করে থাকে।

শিক্ষা মন্ত্রাণালয়ের সার্বিক সহায়তায় চাঁদপুর জেলায়ও এ প্রশিক্ষণ কর্মকান্ড অব্যাহত রয়েছে। পবিত্র মাহে রমজানে শিক্ষক,প্রশিক্ষক ও শিক্ষা বিভাগীয় কর্মকর্তাগণ নিরলসভাবে মাধ্যমিক স্তরের শিক্ষক শিক্ষা কার্যক্রম বিষয়ক ৬ দিনব্যাপি প্রশিক্ষণ চালিয়ে যা”্ছনে বলে তাদেরকে ধন্যবাদ জানাই।

প্রসঙ্গত,চাঁদপুরে মাধ্যমিক স্তরের শিক্ষক শিক্ষাকার্যক্রম বিষয়ক ৬ দিনব্যাপি এ প্রশিক্ষণ চলছে। এর প্রথম ব্যাচ ১৯ মে শুরু হয়ে ২৪ মে শেষ হয়। ২য় ব্যাচ ২৫ মে শুরু হয়ে ৩০ মে শেষ হয়। বৃহস্পতিবার ৩১ মে তৃতীয় ব্যাচ শুরু হয়েছে যা ৫ জুন শেষ হবে। ৬ জুন থেকে ১১ জুন পর্যন্ত ৪র্থ ব্যাচ এবং ২৩ জুন থেকে ২৮ জুন পর্যন্ত পর্যন্ত ৫ম ব্যাচ চলবে। হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় ও মাতৃপীঠ সরকারি বালিকা বিদ্যালয়ে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এ প্রশিক্ষণ কার্যক্রম চলছে।

মাধ্যমিক স্তরের বাংলা, ইংরেজি, সমাজ, গণিত ও বিজ্ঞান বিষয়ে ওই দুটি বিদ্যালয়ে এ প্রশিক্ষণ চলছে। প্রতিটি বিষয়ে চাঁদপুরের বিভিন্ন উপজেলার মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের কর্মরত ৩০ জন শিক্ষক-শিক্ষিকাগণ এ প্রশিক্ষণ কোর্সগুলোতে অংশগ্রহণ করছে।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে শিক্ষা অধিদপ্তরের সেসিপ এর বাস্তবায়নে এবং চাঁদপুর মাধ্যমিক শিক্ষা অফিসের সার্বিক ব্যবস্থাপনা ও দিক নির্দেশনায় এ প্রশিক্ষণ কার্যক্রমটি চলছে।

আমরা শিক্ষা মন্ত্রাণালয়ের শিক্ষা অধিদপ্তর ও জেলা শিক্ষা অফিসের সকল কর্মকর্তা কর্মচারীদের এ সহযোগিতা ও উদ্যোগকে স্বাগত জানাই ।

সম্পাদকীয়
আপডেট,বাংলাদেশ সময় ২:১৫ পিএম, ৪ জুন ২০১৮, সোমবার
এজি

শেয়ার করুন

Leave a Reply

x

Check Also

Bhutto arrest

রামগঞ্জ থেকে হাজীগঞ্জ পৌর কাউন্সিলর ভূট্টো ইয়াবাসহ আটক

চাঁদপুরের ...