Home / চাঁদপুর / প্রবাসীদের রেমিটেন্স দিয়েই করোনার মধ্যেও অর্থনীতি ভালো আছে: মেয়র জুয়েল

প্রবাসীদের রেমিটেন্স দিয়েই করোনার মধ্যেও অর্থনীতি ভালো আছে: মেয়র জুয়েল

প্রবাসীদের নিয়ে গঠিত বাংলাদেশ আওয়ামি লীগের অঙ্গ সহযোগী সংগঠনের অন্তর্ভুক্ত নতুন সংগঠন প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরাম চাঁদপুর জেলার শাখার ১ম ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৪ মার্চ বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর প্রেসক্লাব ভবনের এলিট চাইনিজ রেস্টুরেন্টে উৎসবমুখর ও আনন্দঘন আয়োজনের মধ্যদিয়ে এই ত্রি-বার্ষিক সম্মেলন অনু্ষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল। প্রধান বক্তার বক্তব্য রাখেন প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরাম কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আল মামুন সরকার।

প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল বলেন, আমাদের দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি হল রেমিটেন্স। আমাদের প্রবাসী ভাইদের কষ্টার্জিত পরিশ্রমের অর্থ বা রেমিটেন্স দিয়েই বাংলাদেশের অর্থনীতি শক্তিশালী হচ্ছে। বর্তমানে করোনার মহামারীতে গোটা বিশ্বের অর্থনীতিতে যখন ধ্বস নেমেছে, ঠিক সেই মুহূর্তেও বাংলাদেশের প্রবাসীদের কষ্টর্জিত রেমিটেন্সের কারণে আমাদের অর্থনীতি এখনো ভালো জায়গায় রয়েছে। এজন্য আমরা প্রবাসীদের প্রতি চিরকৃতজ্ঞ।

আরও পড়ুন… চাঁদপুরে দু’মাসে ১৪১ কোটি টাকার রেমিট্যান্স অর্জন

পৌর মেয়র বলেন, প্রবাসী ভাইদের অধিকার নিশ্চিত করতে এবং তাদের বিপদে-আপদে পাশে থাকতে প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরাম নামের একটি সংগঠন প্রতিষ্ঠা করা হয়েছে। আজকের চাঁদপুরেও এই সংগঠনের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হলো। আমি এই সংগঠনের সাথে সম্পৃক্ত সকলকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাই। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশকে যেভাবে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তাতে যার যার অবস্থান থেকে ভূমিকা রাখার জন্য অনুরোধ জানাই।

তিনি বলেন, চাঁদপুর পৌরসভার পক্ষ থেকে নাগরীক সেবার ক্ষেত্রে প্রবীণ নাগরিক এবং মুক্তিযোদ্ধাদের ক্ষেত্রে বিশেষ সুবিধা দেওয়া হয়। আমরা আগামীতে প্রবাসীদের জন্য বিশেষ সেবা চালু করার উদ্যোগ গ্রহণ করব। পাশাপাশি চাঁদপুর লঞ্চ ঘাটে প্রবাসীদের হয়রানি করার যে কথা শুনেছি, সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করব।

প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরাম চাঁদপুর জেলার সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন মাহমুদের সভাপতিত্বে
ও জেলা আওয়ামী লীগের সদস্য দেলোয়ার হোসেন সরকার এবং প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরাম চাঁদপুর জেলার সাধারণ সম্পাদক মো. রুস্তম আলীর যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষনা উপ কিমিটির সদস্য ওসংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া, মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সস্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন, লাঙ্গলকোট অাদ্রা উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম মজুমদার।

ঢাকা চুরাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল, প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরাম কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সস্পাদক এটিএম আব্দুর রহিম, প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরাম চাঁদপুর জেলা শাখার আইন ও মানবাধিকার সম্পাদক প্রকৌশলী খায়রুল আমিন, কচুয়া গোহাট উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমএ কবির।

এছাড়া আরো বক্তব্য রাখেন, শিল্পপতি মোয়াজ্জেম হোসেন, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মেয়র ফরিদা ইলিয়াস, প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরাম চাঁদপুর জেলা শাখার যুগ্ম সম্পাদক এসএম আব্দুর রহিম, হাজীগঞ্জ উপজেলার মো. ইউছুফ প্রধানীয়া, কচুয়া উপজেলার মো. কবির হোসেন, হাজী শাহজাহান প্রমুখ। প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরামের সকল নেতৃবৃন্দ এবং সদস্যগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরামের পৃষ্ঠপোষক এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা, এইচ টি ইমাম এর মৃত্যুতে গভীর শোক জানানো হয় এবং তার রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

প্রতিবেদক:আশিক বিন রহিম,৪ মার্চ ২০২১