Home / চাঁদপুর / চাঁদপুরে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন
Bit police

চাঁদপুরে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন

চাঁদপুর পৌরসভায় এই প্রথম বারের মত অপরাধ নির্মূলে পুরাণবাজার এলাকায় বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। রোববার (১ ডিসেম্বর) সন্ধ্যায় পুরানবাজার ট্রাকঘাট এলাকায় কমিউনিটি পুলিশিং অঞ্চল-২ এর কার্যালয়ে বিট নং-৭ এর কার্যক্রম উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনর্চাজ মোঃ নাসিম উদ্দিন। তিনি তার বক্তব্যে বলেন, পুরানবাজার কমিউনিটি পুলিশিং কার্যক্রম অনেক ভাল। তাই আমরা এখান থেকেই বিট পুলিশিং কার্যক্রম শুরু করার উদ্যেগ নিয়েছি। আপনারা কমিউনিটি পুলিশিং সদস্যরা বিট পুলিশিং কার্যক্রম কে সহায়তা করবেন। তবে বিট পুলিশিং নিয়ে একজন পুলিশ সদস্য কাজ করবে।

তিনি আরও বলেন, এলাকার শান্তি ও নিরাপত্তার জন্যই মুলত তৈরি হয়েছে বিট পুলিশিং।

বিট পুলিশিং সাধারণত পৌরসভা এলাকায় গঠন করা হয়। বিট এলাকার ইন্ডাস্ট্রি, ব্যবসায় প্রতিষ্ঠানসহ গুরুত্বপূর্ন স্থাপনাগুলোর অপরাধ নিয়ন্ত্রনে বিট পুলিশিং কার্যক্রম। এলাকার অপরাধ পপ্রবনতা চিহ্নিত স্থান নির্ণয় করা এবং এলাকায় বড় বড় অপরাধিদের অপরাধ চিহ্নিত করে আইনী ব্যবস্থা গ্রহন করা হলো বিট পুলিশিং কার্যক্রমের মূখ্য বিষয়।

পুরানবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ জাহাঙ্গীর হোসেন এর সভাপতিত্বে ও চাঁদপুর সদর মডেল থানার সিপিআই আব্দুর রবের পরিচালনায় বক্তব্য রাখেন কমিউনিটি পুলিশিং অঞ্চল-২ এর সাধারন তমাল কুমার ঘোষ, সম্পাদক পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, কমিউনিটি পুলিশিং অঞ্চল-২ এর যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দিন মোঃ বাবর, চাঁদপুর চেম্বার অব কর্মাসের পরিচালক গোপাল সাহা, ভাই ভাই স্পোটিং ক্লাবের সভাপতি মিজানুর রহমান খান বাদল।

বিট কার্যক্রম সম্পর্কে বক্তব্য রাখেন পুরানবাজার পুলিশ ফাঁড়ির এসআই লিটন চন্দ্র সিংহ।

প্রতিবেদক:মাজহারুল ইসলাম অনিক

ইন্টারনেট কানেকশন নেই