Home / জাতীয় / প্রতিমন্ত্রীর সাথে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন নেতৃবৃন্দের সাক্ষাৎ

প্রতিমন্ত্রীর সাথে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন নেতৃবৃন্দের সাক্ষাৎ

বর্তমান বিশ্ব মহামারী কোভিড-১৯ (করোনা ভাইরাস) এর কারণে বন্ধ রয়েছে দেশের ৪০ হাজার কিন্ডারগার্টেন সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান। ১৭ মার্চ বন্ধ হওয়ার পর থেকে এসব প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীও অনেকটা খুব দু:খে কষ্টে দিনাতিপাত করছে।

প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে এসব প্রতিষ্ঠানের প্রধান আয়ের উৎস অভিভাবকদের থেকে পাওয়া টিউশন ফি সহ অন্যান্য ফি আদায় বন্ধ থাকার কারণে শিক্ষকদের বেতন ভাতাও দিতে পারছেনা। এমতাবস্থায় মাননীয় প্রধানমন্ত্রীর কাছে শিক্ষকদের জন্য প্রণোদনা চেয়ে সংবাদ সম্মেলন থেকে শুরু করে কয়েকটি কর্মসূচি পালন করে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন।

কর্মসূচির অংশ হিসেবে ৬ জুন শনিবার সকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব মো:জাকির হোসেনের সাথে তার ঢাকাস্থ মিন্টু রোডের বাসভবনে বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশনের মহাসচিব মিজানুর রহমান সরকারের নেতৃত্বে ৩ সদস্যের একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করেন।

এ সময় প্রতিমন্ত্রীর সাথে বর্তমান সময়ে করোনা মহামারীতে কিন্ডারগার্টেন শিক্ষকদের দূরবস্থা ও বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। এবং কিন্ডারগার্টেনগুলোকে নিবন্ধনের আওতায় আনার জন্য প্রতিনিধি দল থেকে প্রতিমন্ত্রী মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করা হয়।

মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় প্রতিনিধি দলের দাবিগুলো মনোযোগ সহকারে শুনে কিন্ডারগার্টেন শিক্ষকদের এমন অবস্থার কথা জেনে দু:খ প্রকাশ করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রীর শেখ হাসিনার সাথে শিক্ষকদের জন্য আর্থিক প্রণোদনার বিষয়ে অতি দ্রুত কথা বলবেন ও কিন্ডারগার্টেন নিবন্ধন প্রক্রিয়া কার্যকর করণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিবেন বলে জানান প্রতিনিধি দলের সদস্য এসোসিয়েশনের মহাসচিব জনাব মিজানুর রহমান সরকার, যুগ্ন মহাসচিব ফারুক হোসাইন ও সদস্য আব্দুর রাজ্জাক।

উল্লেখ্য,৭ মে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন দেশের ৪০ (চল্লিশ) হাজার কিন্ডারগার্টেনের ০৬ (ছয়) লক্ষ শিক্ষকের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আর্থিক প্রণোদনা চেয়ে সংবাদ সম্মেলন করেন।

এরই ধারাবাহিকথায় ১৭ মে সকালে কিন্ডারগার্টেনের ছয় লক্ষ শিক্ষক-শিক্ষিকা একযোগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আর্থিক প্রনোধন চেয়ে স্ট্যাটাস প্রদান করেন।

৩ জুন দেশের ৬৪ জেলা প্রশাসক ও ৩৫০ জন সংসদ সদস্যদের নিকট আর্থিক প্রণোদনা চেয়ে সরাসরি ও ই-মেইল এর মাধ্যমে স্মারক লিপি প্রদান সহ বিভিন্ন কর্মসূচি পালন করেছেন বলে জানান বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর মহাসচিব জনাব মিজানুর রহমান সরকার।

প্রতিবেদক:আহছান হাবিব,৬ জুন ২০২০

ইন্টারনেট কানেকশন নেই