Home / চাঁদপুর / প্রকৃতির পরিবর্তনের সাথে বসন্ত মনকে রাঙিয়ে তুলে

প্রকৃতির পরিবর্তনের সাথে বসন্ত মনকে রাঙিয়ে তুলে

চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেছেন, আমরা এখানে বক্তব্য দিতে আসেনি, এসেছি সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করতে। তারপরেও কিছু কথা বলতে হয়, বাংলাদেশ ষড়ঋতুর দেশ। প্রকৃতির সাথে যেমন ঋতু পরিবর্তন হয়, তেমনি অতীতের গ্লানি দুঃখ, দুর্দষা, কষ্ট ভুলে গিয়ে বসন্তের নতুন সাজে সজ্জিত হই। আমাদের সকলের মন বসন্তের রঙে রাঙিয়ে উঠুক এবং সকলের জীবনের আনন্দময় হউক এই প্রত্যাশা রইল।

তিনি সোমবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বসন্ত এসেছে দ্বারে, পুরাতন সাজিবে নতুন প্রানের স্বরে। বসন্তের আগমনে বসন্তকে বরন করে নিতে বসন্ত উৎসব অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা পর্বে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া সভাপতিত্বে ও দৈনিক সুদীপ্তের ভারপ্রাপ্ত সম্পাদক এম আর ইসলাম বাবুর পরিচালনায় বক্তব্য রাখেন ছড়াকার ডা. পীযূষ কান্তি বড়ুয়া, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার সৈয়দ মো. আয়াজ মাবুদ।

আলোচনা শুরুতে ও মাঝে শিল্পকলা একাডেমীর শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। জেলা প্রশাসনের এই বসন্তবরণ অনুষ্ঠানে ব্যাপক দর্শকের সমাগম হয়। সবশেষে জাতীয় নাট্যোৎসবের চতুর্থ দিনে বর্ণচোরা নাট্য গোষ্ঠীর পরিবেশনায়, অরুন সরকারের রচনায় ও শরীফ চৌধুরীর নির্দেশনায় “ছি:” নাটক মঞ্ছস্থ হয়।

প্রতিবেদক : শরীফুল ইসলাম