Home / চাঁদপুর / চাঁদপুরে ১০ নং ওয়ার্ড থেকেই নির্বাচিত হতে যাচ্ছেন পৌর পিতা

চাঁদপুরে ১০ নং ওয়ার্ড থেকেই নির্বাচিত হতে যাচ্ছেন পৌর পিতা

আগামী ২৯ মার্চ চাঁদপুর অনুষ্ঠিত হতে যাচ্ছে চাঁদপুর পৌরসভার নির্বাচন। ইতিমধ্যেই নির্বাচনে মেয়র পদে প্রধান দুটি দলেরসহ ৩ জন প্রার্থীসহ ১৫টি ওয়ার্ডে কাউন্সিরর পদে ৮০ জন ও সংরক্ষরিত নারী কাউন্সিরর পদে ১৮ জন প্রার্থীসহ মোট ১০১জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

১ মার্চ রোববার মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ের দিনে ৩ মেয়র প্রার্থীসহ প্রায় সকলের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার মো.হেলাল উদ্দিন।

জেলা নির্বাচন অফিস সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায়:

মেয়র পদে চূড়ান্ত ভাবে ভোটের মাঠে লড়াইয়ে থাকা তিনজনই চাঁদপুর পৌরসভার ১০ নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা এবং ভোটার। তারা হলেন, বিএনপি মনোনিত ধানের শীষের প্রার্থী ও বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মো.শফিকুর রহমান ভূঁইয়া, আওয়ামী লীগ মনোননিত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মো.জিল্লুর রহমান জুয়েল এবং ইসলামী আন্দোলন মনোনীত হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী ও জেলা শাখার অর্থ বিষয়ক সম্পাদক মামুনুর রশিদ বেলাল।

আজ মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ের দিনে ৩ মেয়র প্রার্থীসহ মনোনয়ন বৈধ হয়ে সেখানে উপস্থিত তাদের দলের নেতা ও সমর্থকরা রস্য করে বলেন, তাহলে ১০ নং ওয়ার্ড থেকেই নির্বাচিত হচ্ছে চাঁদপুর পৌরসভার আগামী দিনের নগর পিতা। এসময় ৩ প্রার্থীই বিষয়টি খুশির সাথে উপভোগ করেন।

প্রসঙ্গত নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৯ মার্চ চাঁদপুর পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ২ থেকে ৪ মার্চ যাচাই-বাছাইয়ে বাতিলকৃত প্রার্থীদের আপিলের সময়।

৮ মার্চ রোববার মনোনয়ন প্রত্যাহারের শেষদিন। ৯ মার্চ সোমবার প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হবে। চাঁদপুর পৌরসভার মেয়র পদ ব্যতিত ১৫টি সাধারণ ওয়ার্ড (পুরুষ) ও ৫টি সংরক্ষিত নারী ওয়ার্ড রয়েছে।

আশিক বিন রহিম,১ মার্চ ২০২০