Home / আরো / তথ্য প্রযুক্তি / পেপাল’র ‘জুম’ সার্ভিস চালু হলো বাংলাদেশে

পেপাল’র ‘জুম’ সার্ভিস চালু হলো বাংলাদেশে

ফ্রিল্যান্সারসহ প্রবাসী বাংলাদেশিদের টাকা পাঠানোর সুবিধার্থে বাংলাদেশে চালু হলো ইন্টারনেট ভিত্তিক বিশ্বের বৃহত্তম পেমেন্ট কোম্পানি পেপাল’র ক্রস বর্ডার পেমেন্ট সার্ভিস ‘জুম’।

প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘পেপাল+জুম সার্ভিস লঞ্চিং সিরিমনি অ্যান্ড ফ্রিল্যান্সারস কনফারেন্স’ শীর্ষক অনুষ্ঠানে এ সেবার উদ্বোধন করেন।

পেপালের জুম সার্ভিসের উদ্বোধনের ফলে পেপাল একাউন্টধারীরা আগে বাংলাদেশে টাকা পাঠাতে না পারলেও এখন থেকে যুক্তরাষ্ট্রের (ধীরে ধীরে অন্যান্য দেশ সংযুক্ত হবে) পেপাল একাউন্টধারী যেকোনো ব্যক্তি তার পেপ্যাল ওয়ালেট ব্যবহার করে স্বল্প সময়ে ও নিরাপদে বাংলাদেশে নির্দিষ্ট ব্যক্তির একাউন্টে টাকা পাঠাতে পারবেন।

প্রতিবার সর্বোচ্চ ১০ হাজর মার্কিন ডলার লেনদেন করা যাবে। প্রতি লেনদেনে এক হাজার মার্কিন ডলার পর্যন্ত মাত্র ৪ দশমিক ৯৯ মার্কিন ডলার ফি লাগবে এবং এক হাজার মার্কিন ডলারের ওপর লেনদেনের ক্ষেত্রে আর কোনো ফি দিতে হবে না।

প্রাথমিকভাবে সোনালী ব্যাংক, রুপালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, জনতা ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, উত্তরা ব্যাংক, পুবালী ব্যাংক, সিটি ব্যাংক, ইসলামী ব্যাংকে এ সেবা চালু হচ্ছে। পরে ধীরে ধীরে ব্যাংকের সংখ্যা বাড়ানো হবে। সম্ভাবনা এবং বাজার বিশ্লেষণের পর কার্যক্রম প্রসারের সিদ্ধান্ত নেবে পেপাল।

বিশ্বের ২০৩টি দেশে পেপাল সেবা চালু আছে। এর মধ্যে মাত্র ২৯টি দেশে পেপালের পূর্ণাঙ্গ সেবা চালু আছে। ১০৩টি দেশে শুধু ইনবাউন্ড সেবা চালু রয়েছে। বাংলাদেশও ইনবাউন্ড সেবায় যুক্ত হলো।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় কমিটির সভাপতি ইমরান আহমেদ, বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবির, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী প্রমুখ।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ১২ : ১৫ পিএম, ১৯ অক্টোবর, ২০১৭ বৃহস্পতিবার
এইউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Muktijudder bijoy mela

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের নিয়েই চাঁদপুর বিজয় মেলা

চাঁদপুর ...