Home / চাঁদপুর / পুরাণবাজারে একুশ উদযাপন পরিষদের আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা

পুরাণবাজারে একুশ উদযাপন পরিষদের আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা

চাঁদপুর পুরাণবাজারে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে সাহিত্য ও সাংস্কৃতি প্রতিযোতা অনুষ্ঠিত হয়ছে।

কর্মসূচীর ৪র্থ দিনে ১৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে পুরাণবাজার ডিগ্রী কলেজ মিলনায়তনে আবৃত্তি ও রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।প্রতিযোগিতার উদ্বোধন করেন পুরাণবাজার ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ ফেরদৌসী বেগম।

একুশ উদযাপন পরিষদের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমানের সভাপতিত্বে ও সাংস্কৃতিক প্রতিযোগীতা উপ কমিটির যুগ্ম আহ্বায়ক আবু বকর সিদ্দিকের পরিচালনায় বক্তব্য রাখেন, পুরানবাজার ডিগ্রী কলেজের অধ্যাপক বাকশিস সদরের সভাপতি লেঃ শোহায়েব আহম্মেদ, নাট্য ব্যক্তিত্ব আক্রাম খান, প্রবীণ শিক্ষিকা কল্পনা সরকার, একুশ উদযাপন পরিষদের যুগ্ম মহাসচিব ও মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, প্রতিযোগিতা উপ পরিষদের আহবায়ক ধ্রুবরাজ বনিক, সদস্য সচিব লিটন সরকার।

বক্তারা বলেন, পৃথিবীর বুকে আমরাই একমাত্র জাতী যারা ভাষার জন্যে জীবন দিয়েছি। যার ফলে শুধুমাত্র বাংলাদেশে নয়, সমগ্র পৃথিবীতে আন্তর্জাতিকভাবে একুশে ফেব্রুয়ারি পালন করা হয়। তাই আমাদের নতুন প্রজন্মের মাঝে ভাষা আন্দোলন ও স্বাধীনতার চেতনা জাগ্রত করতে হবে। তাই এমন আয়োজন খুব বেশি প্রয়োজন। এই আয়োজনটি যাতে আগামীতেও অব্যহত থাকে।

এসময় প্রতিযোগায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অভিভাবক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

আশিক বিন রহিম