Home / চাঁদপুর / পুরাণবজারে একুশ উদযাপন পরিষদের সাধারণ জ্ঞান প্রতিযোতা সম্পন্ন

পুরাণবজারে একুশ উদযাপন পরিষদের সাধারণ জ্ঞান প্রতিযোতা সম্পন্ন

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে চাঁদপুরের প্রধান বানিজ্যিক এলাকা পুরাণবাজারে সাধারণ জ্ঞান প্রতিযোতা অনুষ্ঠিত হয়েছে।

১৭ ফেব্রুয়ারি সোমবার বিকেলে পুরাণবাজার একু্শ উদযাপন পরিষদের আয়োজনে সাংস্কৃতিক প্রতিযোতার ৬ষ্ঠ দিনে এই প্রতিযোতা অনুষ্ঠিত হয়। পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত প্রতিযোগিতার উদ্বোধন করেন এবং প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর ও জেলা যুুব লীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আলী মাঝি।

তিনি বলেন, বায়ান্নর ভাষা আন্দোলনে ভাষা সৈনিকদের মহান আত্মত্যাগের বিনিময়ে আমরা বাংলা বাষায় কথা বলার অধিকার পেয়েছি। বায়ান্নর হাত ধরেই এসেছে স্বাধীনতা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা বিশ্ব মানচিত্রে একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। আজকে তার সুযোগ্য কন্য জননেত্রী শেখ হাসিনা দেখকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলছে।

তিনি আরো বলেন, একটি সন্তানের বড় হয়ে ওঠার পেছে সবচেয়ে বড় ভূমিকা বাবা মায়ের। আর এর পরেই হলো শিক্ষদের ভূমিকা। তাই তোমরা যারা শিক্ষার্থী রয়েছো, শিক্ষকদের সম্মান করবে। তোমাদের সু-নাগরীক হিসেবে গড়ে ওঠার জন্যে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানান সুযোগ-সুবিধার ব্যবস্থা করেছে। তোমরা শুধু নিজেদের যোগ্য নাগরীক হিসেবে গড়ে তোল।

পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমানের সভাপতিত্বে ও একুশ উদযাপন পরিষদের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা কৃষক পার্টির সভাপতি মমতাজ উদ্দিন মন্টু গাজী, ২নং বাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল চন্দ্র গোস্বামী, আল-আমিন একাডেমি ছাত্রী শাখার সিনিয়র শিক্ষিকা ফারজানা বেগম, জেলা যুব মহিলা লীগের সহ-সভাপতি ফেরদৌসি বেগম, প্রবীণ শিক্ষিকা কল্পনা সরকার, পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আলী হোসেন, প্রতিযোগিতা উপ পরিষদের আহ্বায়ক দ্রুবরাজ বণিক, মিডিয়া উপ পরিষদের সদস্য সচিব আশিক বিন রহিম প্রমুখ।

এসময় প্রতিযোগায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অভিভাবক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় ৪র্থ শ্রেনী থেকে ১০ম শ্রেণী ও উন্মুক্ত বিভাগে বিভিন্ন স্কুল কলেজেরর দেড় শাতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে।

আশিক বিন রহিম