Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / আরো / খেলাধুলা / পাওয়া গেলো বিমানসহ নিখোঁজ আর্জেন্টাইন ফুটবলারের মরদেহ
sala argentian

পাওয়া গেলো বিমানসহ নিখোঁজ আর্জেন্টাইন ফুটবলারের মরদেহ

অবশেষে পাওয়া গেল গত ২১ জানুয়ারি বিমানসহ নিখোঁজ হয়ে যাওয়া আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালার মরদেহ। গত রোববার (৩ ফেব্রুয়ারি) উদ্ধার করা হয়েছিল সালাকে নিয়ে নিখোঁজ হওয়া বিমানের ধ্বংসাবশেষ।

সেই ধ্বংসাবশেষ থেকেই উদ্ধার করা হয়েছে সালার মরদেহ। বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছে উদ্ধারকাজের সঙ্গে জড়িত থাকা ডরসেট পুলিশ। তবে এখনো বিমানের পাইলট ডেভিড ইবটসনের ব্যাপারে কোনো তথ্য নিশ্চিত হওয়া যায়নি।

ফ্রান্স ও কার্ডিফের মাঝে ইংলিশ চ্যানেল অতিক্রমের সময় প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফ সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার এমিলিয়ানো সালাকে বহনকারী এক ইঞ্জিনের বিমানটি পাইলট ডেভিড ইবটসনসহ হুট করেই নিখোঁজ হয়ে যায়।

অনেক খোঁজাখুঁজির পরেও সালা কিংবা তার পাইলটের কোনো খোঁজ পায়নি অনুসন্ধানকারীরা। ঘটনার প্রায় ১৩ দিন পর গত ৩ ফেব্রুয়ারি তদন্ত কর্মকর্তারা দাবী করে নিখোঁজ সেই বিমানটির খোঁজ পাওয়া গিয়েছে। ইংলিশ চ্যানেলের সমুদ্রতীরে বিমানটির ধ্বংসাবশেষ উদ্ধার করা গিয়েছে বলে জানায় ব্রিটিশ এয়ার অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন ব্রাঞ্চ (এএআইবি)।

একই সঙ্গে তারা এটিও নিশ্চিত করেছিল যে ধ্বংসাবশেষের মধ্যে মরদেহ রয়েছে একটি। তবে তাৎক্ষণিকভাবে সেটি উদ্ধার করা সম্ভব হয়নি। অবশেষে ৭ ফেব্রুয়ারি মরদেহ উদ্ধার করে সেটিকে সালার মরদেহ হিসেবেই নিশ্চিত করেছে ডরসেট পুলিশ।

ডরসেট পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘মরদেহটি পোর্টল্যান্ড পোর্টে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই ৭ ফেব্রিয়ারি, ২০১৯ আমরা নিশ্চিত হতে পেরেছি সেটি পেশাদার ফুটবলার এমিলিয়ানো সালারই।আমরা সালা এবং পাইলট ইবটসনের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছি। তারাও আমাদের সহায়তা করছে। দুই পরিবারের জন্যই আমাদের সমবেদনা রয়েছে।’

খেলাধুলা ডেস্ক
৮ ফেব্রুয়ারি,২০১৯