Home / চাঁদপুর / পদ-পদবীর কথা না ভেবে ঐক্যবদ্ধ হয়ে দলের কাজ করতে হবে : শেখ ফরিদ মানিক
manik bnp

পদ-পদবীর কথা না ভেবে ঐক্যবদ্ধ হয়ে দলের কাজ করতে হবে : শেখ ফরিদ মানিক

চাঁদপুরের পুলিশি প্রহরায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ১ সেপ্টেম্বর মঙ্গলবার বিকাল ৪ টায় জেলা বিএনপির আয়োজনে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল, আলোচনাসভা এবং মিষ্টি বিতরণ করা হয়। জেলা বিএনপির এই কর্মসূচিকে ঘিরে বিকেল থেকেই দলীয় কার্যালয়ে সামনে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যের উপস্থিত থাকতে দেখা যায়।

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক ও চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক।

তিনি বলেন,আওয়ামী লীগ দাবি করেন শেখ মুজিবের হত্যায় মরহুম রাস্ট্রপতি জিয়াউর রহমান ও আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের রক্তের দাগ রয়েছে। তাহলে আমরাও বলতে পারি জিয়াউর রহমানের মৃত্যুর সাথে আপনাদেরও সম্পৃক্ততা আছে। ক্ষমতায় থেকে কাকের মতো সবকিছু অন্ধ দেখেন। দেশে কি হচ্ছে তা আমরা বলতে চাই না।

তিনি বলেন, চাঁদপুরের নদী ভাঙ্গনের একটাই কারণ বালু কাটা। আমরা সবাই জানি এই বালুকাটার পেছনে কারা জড়িত। এই বালু কাটা বন্ধের দাবিতে আমরা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে। কিন্তু আজকে পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়া হয়নি। বালু কাটা বন্ধে প্রয়োজনে আমরা আবার যাবো জেলা প্রশাসনের কাছে। এই বালু কাটা বন্ধ না হলে জনগণকে সাথে নিয়ে প্রয়োজনে আমরা বৃহত্তর আন্দোলনে যাবো। এ বিষয়ে আমরা দলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের নির্দেশনা পেয়েছি।

তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, দলের প্রয়োজনে  সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। পদ-পদবীর কথা ভাববার সময় এখন নাই। আপনারা জানেন আমাদের দলের নেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ হয়েছেন, তাকে মিথ্যা মামলা দিয়ে যন্ত্রটির জর্জরিত করে রাখা হয়েছে। আমাদের নেতা দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের নির্দেশে বিভিন্ন ইউনিট পুনর্গঠন করা হচ্ছে। সেই হিসেবে চাঁদপুর জেলা বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পুনর্গঠন করা হচ্ছে। সবাইকে ঐকবদ্ধ হয়ে কাজ করতে হবে।

চাঁদপুর সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খানের পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিম, জেলা বিএনপির যুগ্ন-আহবায়ক মুনীর চৌধুরী, কাজী গোলাম মোস্তফা, আক্তার হোসেন মাঝি, ফেরদৌস আলম বাবু, চাঁদপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ হারুনুর রশিদ, জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ খান, হোসেন খান, চাঁদপুর সরকারি কলেজের সাবেক জিএস হাজী মোশারফ হোসেন, পৌর বিএনপির সহ-সভাপতি আফজাল হোসেন, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মানিকুর রহমান মানিক, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ভূঁইয়া, জেলা কৃষকদলের সভাপতি এনায়েত উল্লাহ খোকন, জেলা মৎস্যজীবী দলের সভাপতি মোস্তফা কামাল, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার, জেলা ছাত্রদলের সভাপতি ইমাম এইচ গাজী, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাটোয়ারী।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, জেলা ওলামা দলের সভাপতি আহ্বায়ক মাওলানা জসিম উদ্দিন। এ সময় জেলা-উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : আশিক বিন রহিম, ১ সেপ্টেম্বর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই