Home / চাঁদপুর / নৌ-ধর্মঘটে চাঁদপুরে যাত্রীদের দুর্ভোগ
Launch-Grhat
ধর্মঘটে অচল চাঁদপুর নদী বন্দর

নৌ-ধর্মঘটে চাঁদপুরে যাত্রীদের দুর্ভোগ

চাঁদাবাজি বন্ধ, বর্ধিত বেতন,নিয়োগপত্র ও খাবার ভাতাসহ ১১ দফা দাবিতে শুক্রবার মধ্যরাত থেকে চাঁদপুরসহ সারা দেশে লাগাতার কর্মবিরতি শুরু করেছে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন। নৌ ধর্মঘটের ফলে আজ চাঁদপুর থেকে নৌপথে নৌযান চলাচল বন্ধ রয়েছে।

লঞ্চ না পেয়ে অনেকেই টার্মিনাল থেকে ফিরে গেছেন। যে কারণে যাত্রী দুর্ভোগ চরমে পৌঁছেছে।

এদিকে,ধর্মঘট চলাকালে ভোর থেকে নৌযান শ্রমিকদের চাঁদপুর লঞ্চ টার্মিনালে দেখা যায়নি। খোঁজ নিয়ে জানা গেছে, লঞ্চ স্টাফরা যাত্রীবাহী লঞ্চগুলো অন্যত্র সরিয়ে রেখেছে। অন্যদিকে, টার্মিনাল এবং নৌপথে আইনশৃংখলা স্বাভাবিক রাখতে সবধরণের নিরাপত্তা নিশ্চিত করেছে নৌপুলিশ।

চাঁদপুর লঞ্চ সুপারভাইজার আলী আজগর জানান, নৌ শ্রমিকরা আবারও ধর্মঘটের ডাক দিয়েছে। রাত ১২ পূর্বের সকল লঞ্চ চাঁদপুর থেকে ছেড়ে গেছে। নৌযান শ্রমিক ফেডারেশনের নির্দেশনা অনুযায়ী চাঁদপুর থেকে রাত ১২টা ১ মিনিটের পর থেকে আর কোন লঞ্চ ছেড়ে যায়নি।

এ বিষয়ে চাঁদপুর বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, সারাদেশে ১১ দফা দাবিতে নৌ শ্রমিকরা ধর্মঘটের ডাক দিয়েছে। এ বিষয়ে আমাদেরকে অবগত করা হয়েছে। চাঁদপুরে রাত ১২টা ১ মিনিট থেকে সব রুটের লঞ্চ চলাচল বন্ধ রাখা হবে। আমি নৌপুলিশ ও মডেল থানা পুলিশকে যাত্রীদের সার্বিক নিরাপত্তা দেখার কথা বলেছি।

চাঁদপুর নৌ থানার ওসি আবু তাহের খান জানান, টার্মিনাল ও আশপাশে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বার্তা কক্ষ,৩০ নভেম্বর ২০১৯