Home / ইভেন্ট / মতলব দক্ষিণে বিপুল ভোটে নৌকা প্রার্থীর বিজয়

মতলব দক্ষিণে বিপুল ভোটে নৌকা প্রার্থীর বিজয়

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে মতলব দক্ষিণ উপজেলা পরিষদের উপ-নির্বাচন। ২০ অক্টোবর,মঙ্গলবার সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট শুরু এবং শেষ পর্যন্ত কোন ভোটকেন্দ্রেই অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

উপজেলায় ৫৭ কেন্দ্রে ৪০০ টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ১ লাখ ৭৩ হাজার ১৮১জন ভোটারের মধ্যে ১ লাখ ৮ হাজার ১২৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এ নির্বাচনে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান পদ প্রার্থী বিএইচএম কবির আহমেদ, প্রতীক নৌকা। তিনি ( নৌকা) ১ লাখ ৪ হাজার ৪২৭ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী আবৃদুস শুককুর পাটওয়ারী ধানের শীষে ২ হাজার ৮১০ভোট পেয়েছেন।

আজ সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত উপজেলার মতলব সরকারি ডিগ্রী কলেজ,ঢাকিরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়,বরদিয়া কাজী সুলতান আহম্মেদ উচ্চ বিদ্যালয়,মুন্সীরহাট উচ্চ বিদ্যালয়,মুন্সীরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়,দগরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়,বোয়ালিয়া বালিকা উচ্চ বিদ্যালয়,নাগদা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বহরী উচ্চ বিদ্যালয় ও ঘোড়াধারী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সরেজমিন পর্যবেক্ষন করে দেখা গেছে, অধিকাংশ ভোট কেন্দ্রে সকাল সাড়ে ১০ টায় পুরুষ ভোটারদের উপস্থিতি বেশী, নারী ভোটারদের উপস্থিতি কম।

দুপুরের পর নারী ভোটারদের উপস্থিতি কিছুটা বাড়তে থাকে।তবে আজকের নির্বাচনে নারী ভোটারের চেয়ে পুরুষ ভোটারের উপস্থিতি বেশী ছিল।

উপরোক্ত কেন্দ্র ছাড়াও অন্যান্য কেন্দ্রের খোজ নিয়ে জানা যায়,সব কেন্দ্রে আওয়ামী লীগের নৌকার এজেন্ট থাকলেও ধানের শীষের কোন এজেন্ট ছিল না। এদিকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার জন্য প্রত্যেকটি কেন্দ্রে বিপুল সংখ্যক আনসার,পুলিশ মোতায়েন করা হয়েছিল।

এছাড়া র‌্যাব,বিজিবি ও স্ট্রাইকিং ফোর্স টহলে ছিল।একজন নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট পুরো নির্বাচনী এলাকা মনিটরিং করেন।

উপজেলা রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হক বলেন,নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ থাকায় ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে গিয়ে তাদের নিজ নিজ ভোট প্রয়োগ করেছেন। ৫৭ টি ভোট কেন্দ্রের মধ্যে সবগুলোতেই শান্তিপূর্ণ পরিবেশে ভেট গ্রহণ হয়েছে। কোন কেন্দ্রই অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এছাড়া কোন প্রার্থী ও প্রার্থীর পক্ষ থেকে অভিযোগ আসেনি।

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সর্বাত্বক সহযোগিতা করায় প্রশাসনিক কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান রিটার্নিং অফিসার মোজাম্মেল হক।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,২০ অক্টোবর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই