Home / চাঁদপুর / চাঁদপুরসহ নদীভাঙন এলাকায় নেয়া হচ্ছে স্থায়ী প্রকল্প
নদীভাঙন এলাকায় স্থায়ী প্রকল্প

চাঁদপুরসহ নদীভাঙন এলাকায় নেয়া হচ্ছে স্থায়ী প্রকল্প

চাঁদপুরসহ নদীভাঙন এলাকা চিহ্নিত করে তা প্রতিরোধে স্থায়ী প্রকল্প নেয়া হচ্ছে বলে জানিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম এমপি। ৯ জুলাই বৃহস্পতিবার তিনি টাঙ্গাইলের কালিহাতি উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নের নদীভাঙন এলাকা পরিদর্শনে গিয়ে এ কথা বলেন।

উপমন্ত্রী জানান, টাঙ্গাইল এলাকায় ৬১০ কোটি টাকার প্রকল্প চলমান রয়েছে। এরমধ্যে রয়েছে ধলেশ্বরী, দেলদুয়ার, নাগরপুর, ভুয়াপুর, গোপালপুর, অর্জুনা সহ বিভিন্ন এলাকার নদী ভাঙন প্রতিরোধ কার্যক্রম। এতে ধরা হয়েছে ৩৬৯ কোটি টাকা। এছাড়া যমুনার নদীর তীরে টাঙ্গাইল সদর থেকে আলীপুর পর্যন্ত স্থায়ী বাধ নির্মাণ প্রকল্পে ধরা হয়েছে ২৪১ কোটি টাকা। এরইমধ্যে ৮৫ ভাগ সম্পন্ন হয়েছে।

মন্ত্রণালয় সূত্র জানায়, সম্প্রতি টাঙ্গাইলের গোয়ালিয়াবাড়ি ইউনিয়নের ৩৮টি বাড়ি নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ায় শতাধিক মানুষ গৃহহীন হয়ে পড়ে।

পানি সম্পদ উপমন্ত্রী বৃহস্পতিবার করোনা পরিস্থিতির মধ্যেই এসব এলাকা স্পিডবোর্ডে করে পরিদর্শন করেন। এসময় তিনি ক্ষতিগ্রস্ত ১০ হাজার পরিবারকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তার ত্রাণ তহবিল থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এসময় উপ মন্ত্রীর সঙ্গে স্থানীয় সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী, টাঙ্গাইল জেলা প্রশাসক শহিদুল ইসলাম, কালিহাতী ইউএনও শামীম আরা নীপা, ঢাকা বিভাগীয় পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী উপস্থিত ছিলেন।

বার্তা কক্ষ, ৯ জুলাই ২০২০

ইন্টারনেট কানেকশন নেই